বড়লোকের দেশগুলো চীনকে আটকাতে চায় : সিলেটে পররাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বড়লোকের দেশগুলো চীনের অগ্রগতি দেখতে পারে না। তারা চীনকে আটকাতে চায়। তাই ভৌগলিক অবস্থানের কারণে বাংলাদেশ এই খেলার মধ্যে পড়ে গেছে। তবে বাংলাদেশ সেটা ওভারকাম করবে।

তিনি বলেন, ভৌগলিক ও অর্থনৈতিক কারণে বিশ্বে বাংলাদেশ এখন বিশ্বে খুবই গুরুত্বপূর্ণ। যে কারণে, বাংলাদেশের উপর বিদেশীদের চোখ।

শুক্রবার (১১ আগস্ট) দুপুরে সিলেট সদর উপজেলায় ২৩ কোটি টাকা ব্যয়ে ১২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নে একথা বলেন।

বাংলাদেশ নিয়ে কূটনীতিকদের নানা মন্তব্য নিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, জানুয়ারি থেকে জুলাই মাস পর্যন্ত পৃথিবীতে ৬৭ টি দেশে নির্বাচন হয়েছে, সেগুলো নিয়ে কোন মাথাব্যথা নেই। বাংলাদেশ নিয়েই কেবল হৈচৈ।

এর কারণ হিসেবে বিএনপির দিকে ইঙ্গিত করে তিনি বলেন, একটি দল ও তাদের প্রবাসী সহযোগীরা বিদেশীদের কাছে বাংলাদেশ নিয়ে অপপ্রচার চালাচ্ছে। তারা জনগণের কাছে না গিয়ে শুধু বিদেশীদের কাছে নালিশ দেয়। তারা জনগণের কাছে আসে না। তারা হচ্ছে নালিশ পার্টি।

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন,  কেউ বিদেশে টাকা পাচার করুক, এটা আওয়ামী লীগ সরকার চায় না। আগামীতে টাকা পাচার বন্ধ করতে পারলে দেশ অনেক সমৃদ্ধ হবে।