বড়লেখায় মিথ্যা মামলা করে ফেঁসে গেলেন বাদী

মৌলভীবাজারের বড়লেখায় মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হয়ে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগে আদালতে মামলা করে ফেঁসে গেলেন বাদী কবির আহমদ।

দীর্ঘ সাক্ষ্য-প্রমাণে পূর্বশত্রুতার জেরে হয়রানির উদ্দেশে মামলাটি করা হয় মর্মে প্রমাণ পাওয়ায় মঙ্গলবার (৩১ জানুয়ারি) বড়লেখা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জিয়াউল হক বাদীকে ৩ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডের রায় ঘোষণা করেন।

অভিযুক্ত কবির আহমদ উপজেলার সায়পুর গ্রামের আব্দুল মজিদের ছেলে।

জানা গেছে, অভিযুক্ত কবির আহমদের ভাই তানভীর রানা ফয়েজসহ তারা ১১ বন্ধু ২০১৮ সালের ২৪ ডিসেম্বর চারটি মোটরসাইকেলে চড়ে একটি বিয়ের দাওয়াত খেতে যান। ফেরার পথে বেপরোয়া গতির কারণে তানভীর রানা ফয়েজসহ তিনজন থাকা মোটরসাইকেলটি দুর্ঘটনায় পতিত হয়। দুর্ঘটনায় আহত হওয়ার ঘটনাকে হত্যাচেষ্টার ঘটনা সাজিয়ে কবির আহমদ প্রতিপক্ষের জুয়েল আহমদসহ তার স্বজনদের বিরুদ্ধে আদালতে পিটিশন মামলা করেন। পুলিশের তদন্তে ঘটনা মিথ্যা প্রমাণিত হয়। পরবর্তীতে আদালতও সাক্ষ্য-প্রমাণে ঘটনাটি হয়রানির উদ্দেশে সাজানো মিথ্যা মামলা বলে নিশ্চিত হন।

আদালতের বেঞ্চ সহকারী ইকরাম হোসেন মিথ্যা মামলা দায়েরের অপরাধে একটি মামলার বাদীর বিরুদ্ধে কারাদণ্ড ও অর্থদণ্ডের রায় ঘোষিত হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।