বড়লেখায় কিশোরকে যৌন নির্যাতন, গ্রেপ্তার ২

মৌলভীবাজারের বড়লেখায় এক কিশোরকে পাশবিক নির্যাতনের (বলাৎকার) অভিযোগে করা মামলায় দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২১ নভেম্বর) দিবাগত রাতে পুলিশ তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের সুজাউল গ্রামের রুনু মিয়ার ছেলে রাসেল আহমদ (২২) ও উত্তর শাহবাজপুর ইউনিয়নের সায়পুর গ্রামের আব্দুল আজিজের ছেলে কয়ছর আহমদ (১৯)।

মঙ্গলবার (২২ নভেম্বর) তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আর ভুক্তভোগী ওই কিশোরকে স্বাস্থ্য পরীক্ষার জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, গত রোববার রাত সাড়ে ৭টায় বিদ্যুতের কাজে সহযোগিতা করার কথা বলে কয়ছর আহমদ ওই কিশোরকে (১৬) দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের রাসেল আহমদের কাছে নিয়ে যায়। এরপর রাত সাড়ে ৮টার দিকে রাসেল আহমদ ওই কিশোরকে ভয়ভীতি দেখিয়ে স্থানীয় আল্লাদাদ চা-বাগানস্থ লংকা টিলায় নিয়ে তার ওপর যৌন নির্যাতন চালানো হয়। পরে ভিকটিমকে অন্ধকারের মধ্যে এলাকার একটি রাস্তায় ফেলে যায় ওই দুজন। এসময় পথ হারিয়ে কিশোরটি কান্নাকাটি করছিল। স্থানীয় লোকজন বিষয়টি বুঝতে পেরে তাকে উদ্ধার করে তার পরিবারের কাছে পৌঁছে দেন।

পরদিন সোমবার বিকেলে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে নিয়ে গেলে তাকে (ভিকটিম) প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। ওইদিন দিবাগত রাতে নির্যাতনের শিকার কিশোরের বাবা রাসেল আহমদকে ১ নম্বর আসামি ও সহযোগিতাকারী কয়ছর আহমদকে ২ নম্বর আসামি করে বড়লেখা থানায় একটি মামলা করেন। মামলার পরিপ্রেক্ষিতে রাতেই শাহবাজপুর তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক মো. রবিউল হকের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত দুজনকে পৃথক স্থান থেকে গ্রেপ্তার করে।

শাহবাজপুর তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক মো. রবিউল হক বলেন, অভিযুক্ত দুজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। নির্যাতনের শিকার কিশোরকে স্বাস্থ্য পরীক্ষার জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।