বঙ্গমাতার জন্মদিনে সিলেট মহানগর যুবলীগের দোয়া

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে মিলাদ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৮ আগস্ট) বাদ আসর দরগাহ হযরত শাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গণে এই দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

মিলাদ ও দোয়া মাহফিলের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বেগম শেখ ফজিলাতুন নেছা মুজিব ছিলেন অপরিসীম ধৈর্য, সহিষ্ণুতা ও বিচক্ষণতার প্রতীক বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের ধারাবাহিক ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। সরাসরি রাজনীতির সাথে যুক্ত না থেকেও বঙ্গবন্ধুর রাজনৈতিক প্রেরণার সবচেয়ে বড় উৎস ছিলেন বেগম মুজিব। জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত তিনি জাতির পিতার পাশে থেকে দেশ ও জাতির মঙ্গলকাজে নিজেকে উৎসর্গ করে গেছেন। তার কর্মের মাধ্যমে তিনি প্রতিষ্ঠা করে গেছেন একটি সংগ্রামমুখর জীবনের উজ্জ্বল দৃষ্টান্ত।

সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার বলেন, বাঙালি জাতি-রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামের প্রতিটি ধাপে ধাপে বঙ্গমাতার অবদান রয়েছে। আর সেটা বঙ্গবন্ধুর সহধর্মিণী হিসেবে নয়, একজন দক্ষ নারী সংগঠক হিসেবে। খোকা থেকে মুজিব, মুজিব থেকে বঙ্গবন্ধু এবং সবশেষে বঙ্গবন্ধু থেকে জাতির পিতা হয়ে ওঠার পেছনে যে নারীর অবদান অনস্বীকার্য, তিনি আর কেউ নন; তিনি আমাদের নারী জাতির অহংকার শেখ ফজিলাতুন নেছা মুজিব। যিনি সোনার বাংলা বিনির্মাণে আড়ালে অন্তরালে থেকে রেখেছেন অসামান্য অবদান।

মিলাদ ও দোয়া মাহফিল শেষে সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার যুবলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে মানুষের মাঝে মৌসুমি ফল ও শিরনী বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন- আবদুর রব সায়েম, জুবের আহমদ, সুলতান মাহমুদ সাজু, মাসুদ মিয়া পীর, আজাদুর রহমান চঞ্চল, ইলিয়াস দিনার, আলী হোসেন, নুরুজ্জামান, আফজল হোসেন, আজাদ উদ্দিন, রুপম আহমদ, জাকির আহমদ, মুসাদ্দেক নবী, এমদাদ হোসেন ইমু, বুলবুল চৌধুরী, সেবুল আহমদ সাগর, ইসলাহ উদ্দিন বাবলু, কামরানুল হক শিপু, রাফিউল করিম মাসুম, শরিফ আহমদ, শওকত হাসান মানিক, আমিনুল ইসলাম আমিন, মাসুক আহমদ, আব্দুল কাদির ইমন, সুমন ইসলাম খান, সুহেল তালুকদার, নাহিদ রহমান সাব্বির, সাদিকুর রহমান সোহাগ, স্বপন রাজু প্রমুখ।