ধানমণ্ডির ৩২ নম্বরে মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপাচার্য

মেট্রোপলিটন ইউনিভার্সিটি, সিলেটের নবনিযুক্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেছেন।

সোমবার (১২ ডিসেম্বর) ২০২২ সকালে তিনি ঢাকাস্থ ধানমণ্ডির ৩২ নম্বরে যান। সেখানে তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন এবং জাতির পিতার পরিবারের সকল শহিদ ও স্বাধীনতা যুদ্ধের বীর মুক্তিযোদ্ধাদের কথা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে তাঁদের আত্মার মাগফেরাত কামনাসহ পরিবার পরিজনের সর্বাঙ্গীন মঙ্গল কামনায় মোনাজাত করেন।

এসময় প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক মুক্তিযুদ্ধ চলাকালীন জাতির পিতা বঙ্গবন্ধুর অবিসংবাদিত ও অদম্য নেতৃত্বের কথা এবং মহান মুক্তিযুদ্ধপরবর্তী বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয় ও দূরদর্শী স্বপ্নের কথা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন। পাশাপাশি তিনি এক মিনিট নীরবতা পালনসহ পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

উল্লেখ্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর বিগত ১৬ নভেম্বর ২০২২ এর এক আদেশে প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হককে যোগদানের তারিখ হতে চার বছরের জন্য মেট্রোপলিটন ইউনিভার্সিটি, সিলেটের ভাইস চ্যান্সেলর নিযুক্ত করেন।

পরবর্তী ১ ডিসেম্বর, ২০২২ প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক মেট্রোপলিটন ইউনিভার্সিটি, সিলেটের ভাইস চ্যান্সেলর পদে যোগদান করেন।