বঙ্গবন্ধু ছিলেন অবিসংবাদিত ও মানবতাবাদী নেতা : মজিদ খান

সারাদেশের ন্যায় হবিগঞ্জের বানিয়াচং উপজেলা প্রশাসনের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ-২০২৩ উদযাপন উপলক্ষে আলোচনা সভাও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ-২(বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো| আবুল কাশেম চৌধুরী, ভাইস চেয়ারম্যান ফারুক আমিন তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, সহকারি কমিশনার (ভূমি) মো. নাজমুল হাসান ও থানার অফিসার ইনচার্জ অজয় চন্দ্র দেব।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বিপুল ভূষণ রায়, অধ্যক্ষ স্বপন কুমার দাশ, ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান মিয়া, বীর মুক্তিযোদ্ধা মঞ্জিল মিয়া, উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এ.জেড.এম উজ্জল ও ছাত্রলীগ নেতা আজহারুল ইসলাম সুমন। সভা সঞ্চালনা করেন পল্লী সঞ্চয় ব্যাংক ম্যানেজার সুদীপ দেব।

প্রধান অতিথির বক্তব্যে এমপি আব্দুল মজিদ খান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন এক অবিসংবাদিত ও মানবতাবাদী নেতা। তিনি পাকিস্তানের ২৩ বছরের দুঃশাসন, স্বজনপ্রীতি ও অন্যায়-অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে ছিলেন। ফলে মাত্র ৯ মাসের মধ্যে পৃথিবীর ইতিহাসে লাল সবুজের বাংলাদেশের উদ্ভব ঘটে। বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু সুদীর্ঘকাল জেল খেটেছেন। দুঃসাহিক এই নেতাই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। সেই মহান নেতাকে স্ব-পরিবারের হত্যা করেছিল বিশ্বাস ঘাতকরা। আজকের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু, জাতীয় চারনেতা ও সকল শহীদদের স্মরণ করছি। স্মরণ করছি ২ লাখ সম্ভ্রমহারা মা-বোনকে। পরে বিজয়ী প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।