‘বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে’

সিলেটের গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম বলেছেন, বঙ্গবন্ধুর রেখে যাওয়া সোনার বাংলা প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। বাংলাদেশকে সুখী ও সমৃদ্ধশালী করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প-২০৪১ বাস্তবায়নে শিক্ষার্থীদের এগিয়ে আসার বিকল্প নেই। বিশ্বায়নের এই যুগে শিক্ষার্থীদের মানসিকভাবে শক্তিশালী হতে হবে। মরহুম এম. এ জলিল চৌধুরী ছিলেন স্বপ্নবাজ মানুষ। শিক্ষার উন্নয়ন ও বিস্তারে তাঁর অবদান অনস্বীকার্য।

জলিল চৌধুরী ইন্সটিটিউট অব অ্যাডুকেশন অ্যান্ড রিসার্চ (জে.সি স্কুল) আয়োজিত সিলেটি নাগরী গবেষক মরহুম এম. এ জলিল চৌধুরীর স্মরণসভা ও শিক্ষাবৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শনিবার (৬ আগস্ট) দুপুরে উক্ত প্রতিষ্ঠানের চেয়ারম্যান ফাতেমা জলিল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাবিপ্রবির পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. নাজিয়া চৌধুরী, আরিফা-শামীম অ্যাডুকেশন অ্যান্ড চ্যারিটি ট্রাস্টের চেয়ারম্যান আরিফা খানম চৌধুরী, রিতা জলিল চৌধুরী, শাহ আখলাকুর রহমান, স্কুল পরিচালনা কমিটির সদস্য মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিস, আকবর হোসেন চৌধুরী, মুবিন আহমদ জায়গীরদার, খায়রুল আক্তার চৌধুরী, ফয়জুল আক্তার চৌধুরী ও আশফাক আহমদ চৌধুরী।

মাহবুবুর রহমান সুমন ও লিমন আহমদের যৌথ পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, স্কুলের অধ্যক্ষ আবদুর রশীদ, অভিভাবকদের পক্ষে রুহেল আহমদ, আব্দুর রশিদ (রসাই মিয়া) প্রমুখ।

অনুষ্ঠানে আরিফা-শামীম অ্যাডুকেশন অ্যান্ড চ্যারিটি ট্রাস্টের পক্ষ থেকে ২০ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান ও এসএসসি পরিক্ষার্থীদের মধ্যে উপহার বিতরণ করা হয়। অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষক জাবেদুর রহমান।