বঙ্গবন্ধুর সমাধিতে মেট্রোপলিটন ইউনিভার্সিটি ভিসির শ্রদ্ধাঞ্জলি অর্পণ

দেশের শীর্ষ বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেছেন।

শুক্রবার (১৯ মে) সকাল সাড়ে ৯টায় বঙ্গবন্ধুর সমাধিতে পুস্পস্তবক অর্পণ করেন। পরে তিনি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদ সদস্য এবং ১৯৭৫ এর ১৫ আগস্ট এর মর্মান্তিক হত্যাযজ্ঞের শহিদদের আত্মার মাগফিরাত কামনায় ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) এর রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মো. আবু সালেহ ও গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. গোলাম কবির।

মোনাজাত পরিচালনা করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমাধিসৌধ কমপ্লেক্স মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা নওয়াব আলী।

প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক শ্রদ্ধা নিবেদন শেষে সমাধি কমপ্লেক্সে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন প্রফেসর হক।

এ সময় তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু সমগ্র মানবতার সম্পদ। সেই সম্পদকে যারা সপরিবার হত্যা করেছে তারা নিঃসন্দেহে মানবতার শত্রু। সমগ্র জাতি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বেঁচে আছে এবং সকল মানবতাবিরোধী ও অগণতান্ত্রিক প্রতিকূলতাকে নিরন্তর প্রতিহত করছে। বঙ্গবন্ধুর আদর্শের প্রতিষ্ঠাই এ দেশের আর্থ-সামাজিক ও রাজনৈতিক মুক্তি এনে দিতে পারে।’

পরে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বঙ্গবন্ধুর জন্মস্থান, বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত শৈশবের স্মৃতি ঘেরা পৈত্রিক বাড়ী, জাদুঘর, লাইব্রেরি ও প্রদর্শনীকেন্দ্র ঘুরে দেখেন।

সকাল ৮ টায় গোপালগঞ্জ সার্কিট হাউসে পৌঁছলে মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হককে স্বাগত জানান গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. গোলাম কবির।