বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নবগঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৭ জানুয়ারি) বেলা ১টা ১০ মিনিটে পূর্ব নির্ধারিত কর্মসূচি হিসেবে নবগঠিত কেন্দ্রীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুষ্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

পরে নবগঠিত কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে পচাত্তরের ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের আত্মার মাগফিরাত কামনা করে সুরা ফাতিহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তারা। এ সময় কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। নবগঠিত জাতীয় পরিষদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি এবং উপদেষ্টা পরিষদের সদস্যসহ তৃণমূলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের গাড়িবহর দুপুর ১২টা ৫০ মিনিটে টুঙ্গিপাড়ায় প্রবেশ করেন। পরে টুঙ্গিপাড়ায় নিজ বাড়ি হোয়াইট হাউস থেকে নবগঠিত দলের সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে দুপুর ১টায় বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সে প্রবেশ করেন প্রধানমন্ত্রী।

দলীয় সূত্রে জানা গেছে, এরপর প্রধানমন্ত্রী দুপুরে নিজ বাড়ি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে গোপালগঞ্জ সদর, টুঙ্গিপাড়া ও কোটালিপাড়া উপজেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। এরপর দুপুর ২টায় তিনি গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের আয়োজিত সভায় যোগদান করবেন।

পরে দুপুর আড়াইটায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে নবগঠিত জাতীয় পরিষদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির এবং উপদেষ্টা পরিষদের প্রথম যৌথ সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে বিকেল সাড়ে ৪টায় ঢাকার উদ্দেশে রওনা দেয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

দশমবারের মতো আওয়ামী লীগ সভানেত্রী নির্বাচিত হওয়ার পর প্রথমবারের মতো দুই দিনের সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় ছোট বোন শেখ রেহানা ও পরিবারের সদস্যরা সফর সঙ্গী ছিলেন।