বঙ্গবন্ধুর কবিতা-গানে সম্মিলিত নাট্য পরিষদের শোক মিছিল

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নগরীতে শোক মিছিল করেছে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট।

সোমবার সকাল সাড়ে দশটায় সিলেট কেন্দ্রীয় শহিদমিনার প্রাঙ্গণ থেকে শুরু হয়ে মিছিলটি নগরীর প্রধান সড়ক হয়ে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধু ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে।

মিছিলে অংশ নেয় সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট ও সিলেট উইমেন্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ মিশুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত’র পরিচালনায় সংক্ষিপ্ত অনুষ্ঠানে সকল অপশক্তিকে রুখে দিতে বঙ্গবন্ধুর আদর্শ কে লালন করে এগিয়ে যাওয়ার প্রত্যয় করা হয়।

শোক মিছিলে উপস্থিত ছিলেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরামুল কবীর, সাধারণ সম্পাদক আব্দুর রশীদ রেনু, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, সিলেট উইমেন্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি স্বর্ণলতা রায়, আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য মোকাদ্দেস বাবুল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আশুতোষ ভৌমিক বিমল, সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সদস্য শামসুল আলম সেলিম, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, সাবেক সাধারণ সম্পাদক শামসুল বাসিত শেরো, নাট্য সংগঠক নীলাঞ্জন দাশ টুকু, উজ্জ্বল দাস, সাংস্কৃতিক সংগঠক অনিমেষ বিজয় চৌধুরী, খোকন ফকির, আবিদ ফয়সাল, ইকবাল সাঁই, নাট্য সংগঠক ফারজানা সুমি প্রমুখ।

বঙ্গবন্ধুর কবিতা, গানে আর জাতীয় পতাকা ও শোকের কালো পতাকা হাতে নিয়ে নাট্য ও সংস্কৃতিকর্মীদের শোক মিছিলটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে শেষ হয়।