বক্সিংয়ে স্বর্ণপদক জিতলেন এমসি কলেজের ছাত্র আমিনুল

গত শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে অনুষ্ঠিত হয় ইউনিভার্সেল বক্সিং চ্যাম্পিয়নশিপ সাউথ এশিয়ান নকআউট চ্যালেঞ্জ। ওই চ্যাম্পিয়নশিপে নারী ও পুরুষসহ ২২ জন আন্তর্জাতিক পেশাদার বক্সার অংশগ্রহণ করেন।

চ্যাম্পিয়নশিপে আন্তর্জাতিক পেশাদার বক্সার এবং সিলেট এমসি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অনার্সের ছাত্র আমিনুল ইসলাম সুপার ফ্লাই ওয়েট ক্যাটাগরিতে ফাইট করেন। চার রাউন্ড ফাইট করে আমিনুল ইসলাম ইউনিভার্সেল বক্সিং চ্যাম্পিয়নশিপে সস্বর্ণপদক অর্জন করেন।

২০২১ সালের ১৩ আগস্ট পেশাদার বক্সিংয়ে যাত্রা শুরু হয় সিলেট এমসি কলেজের ছাত্র আমিনুল ইসলামের। ২০২১ সাল থেকে ২০২২ সালের মধ্যে আন্তর্জাতিক পেশাদার বক্সিংয়ে আমিনুল ইসলাম তার ক্যারিয়ারের ৯টি পেশাদার বক্সিং ফাইট সম্পূর্ণ করেন। আমিনুল ইসলাম ছাড়া বাংলাদেশের ইতিহাসে এখন পর্যন্ত কোনো বাংলাদেশি বক্সার আন্তর্জাতিক পেশাদার বক্সিংয়ে ৯টি ফাইট করার গৌরব অর্জন করতে পারেননি। আন্তর্জাতিক পেশাদার বক্সিংয়ে আমিনুল ইসলামের যাত্রা শুরু হয় ইউনিভার্সেল বক্সিং কাউন্সিলের ওয়ার্ল্ড জেনারেল সেক্রেটারি ও বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটির চেয়ারম্যান মো. আসাদুজ্জামানের হাত ধরে।

আমিনুল ইসলাম বলেন, আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই ইউনিভার্সেল বক্সিং কাউন্সিলের ওয়ার্ল্ড জেনারেল সেক্রেটারি ও বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটির চেয়ারম্যান মো. আসাদুজ্জামান ও আমার জীবনের প্রথম কোচ মো. আনোয়ার হোসেনকে।