ফ্রেন্ডস ক্লাবের এসএসসি ও দাখিল মেধাবৃত্তি পরীক্ষা

সিলেট নগরীর ২৭নং ওয়ার্ডের ফ্রেন্ডস ক্লাব আয়োজিত মেধাবৃত্তি প্রতিযোগিতামূলক ১৩তম এসএসসি/দাখিল মডেল টেস্ট পরীক্ষায় শনিবার (৪ ফেব্রুয়ারি) দ্বিতীয় দিন ইংরেজি দ্বিতীয়পত্র বিষয়ের উপর পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

সিলেট নগরের দক্ষিণ সুরমার ২৭ নম্বর ওয়ার্ডে গোটাটিকর দ্বিমুখী উচ্চবিদ্যালয়ে এই মডেল টেস্ট পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ২৫০জন শিক্ষার্থী অংশগ্রহণ করছে।

দ্বিতীয় দিন ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষা চলাকালে অতিথি হিসেবে প্রধান কেন্দ্র গোটাটিকর উচ্চবিদ্যালয়ে হল পরিদর্শন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক তাহমিনা ইসলাম, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহসভাপতি মঈন উদ্দিন, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, লন্ডন রিভার সাইড কমিউনিটি অর্গানাইজেশনের সাধারণ সম্পাদক জুনেদ আহমদ, গোটাটিকর ব্রাদার্স ক্লাবের সাবেক সভাপতি বাবর আহমদ ও আব্দুল কাদির, বর্তমান সহসভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সামাদ।

পরীক্ষা নিয়ন্ত্রক ফ্রেন্ডস ক্লাবের সভাপতি সাংবাদিক রফিকুজ্জামান রফিক এর তত্ত্বাবধানে ও সাধারণ সম্পাদক সুজিত চন্দের পরিচালনায় পরীক্ষা হল পরিদর্শন পরবর্তী মতবিনিময় সভায় ফ্রেন্ডস ক্লাবের উপদেষ্টা মঞ্জুর আহমদ চৌধুরী, আব্দুল ওয়াহিদ, সহসভাপতি নাকিব খান, শিমুল ইসলাম, নিজামুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম অপু, সহ সাংগঠনিক আফজল খান, প্রচার সম্পাদক মুহিতুর রহমান সোহাগ, সাবেক প্রচার সম্পাদক আবেদ আহমদ, সদস্য- ফরহাদ হোসেন, রফিকুল ইসলাম সানি, মাহমুদা আক্তার, নাদির হোসেন, লিমা বেগম, মুহিত হোসেন অপু প্রমুখ উপস্থিত ছিলেন।

হল পরিদর্শন শেষে মতবিনিময় সভায় শাবিপ্রবি’র সমাজকর্ম বিভাগের অধ্যাপক তাহমিনা ইসলাম বলেন, ফ্রেন্ডস ক্লাব কর্তৃক আয়োজিত ১৩তম এসএসসি/ দাখিল মডেল টেস্ট পরীক্ষা অত্যন্ত সুন্দরভাবে অনুষ্ঠিত হচ্ছে। দক্ষিণ সুরমার শিক্ষাক্ষেত্রে ফ্রেন্ডস ক্লাবের এই প্রয়াস প্রশংসার দাবি রাখে। শুধু পরীক্ষা নিলেই হবে না, শিক্ষার্থীদের কাউন্সিলিং করতে হবে, যাতে তারা হতাশায় না ভোগে এবং পরীক্ষায় ফেল করে আত্মহত্যা না করে। তিনি ভালো কাজে সমাজের সকল শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আশার আহবান জানান।

ছামির মাহমুদ বলেন, সিলেটের ফ্রেন্ডস ক্লাব ২৭নং ওয়ার্ড মানবসেবার পাশাপাশি শিক্ষার উন্নয়নেও কাজ করে যাচ্ছে। যা সর্বমহলে প্রশংসিত হয়েছে। তাদের এ ধরণের কাজে শিক্ষার্থীরা উপকৃত হচ্ছেন এবং তাদের মেধার বিকাশ ঘটছে।

তিনি অন্যান্য সামাজিক সংগঠনকেও এ ধরনের সমাজ উন্নয়নমূলক কাজে এগিয়ে আসার আহবান জানান।