ফেসবুক পোস্টে ‘হা হা’ রিঅ্যাক্ট দেয়ায় ছুরিকাঘাত

রাজশাহীর বোয়ালিয়ায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্টে ‘হা হা’ রিঅ্যাক্ট দেওয়ায় এক শিক্ষার্থীকে ছুরিকাঘাত করেছে সহপাঠীসহ দুর্বৃত্তরা।

বুধবার (১ ফেব্রুয়ারি) বেলা ১টার দিকে রাজশাহী কলেজ মাঠে এ ঘটনা ঘটেছে। বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

ছুরিকাঘাতে আহত শিক্ষার্থীর নাম তিহাস (২১)। তিনি রাজশাহী কলেজের মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র।

জানা গেছে, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক থেকে পোস্টটি সরিয়ে ফেলা হয়েছে। এ কারণে বিস্তারিত কিছু জানা যায়নি।

আহত শিক্ষার্থীর সহপাঠীরা জানান, বুধবার দুপুরে তিহাস ক্লাস শেষে মাঠে বসে ছিল। হঠাৎ কিছু যুবক তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। আমরা কিছু বুঝে ওঠার আগেই তারা পালিয়ে যায়। পরে তিহাসকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল খালেক জানান, বুধবার দুপুরে ঘটনাটি ঘটেছে। মূলত, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পোস্টকে কেন্দ্র করে এমনটি হয়েছে। কিবরিয়া নামের যে ছেলে ছুরিকাঘাত করেছে সে-ও মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র।

তিনি আরও জানান, কিবরিয়ার সঙ্গে বহিরাগত আরেকজন ছিল। কলেজের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম জানান, বুধবার দুপুরে দুই বন্ধুর মধ্যে ছোট বিষয়কে কেন্দ্র করে এ ঘটনাটি ঘটেছে। রামেক হাসপাতালে আহত ছাত্রের চিকিৎসা চলছে। এ বিষয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।