ফের সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান হলেন মুকুট

হাড্ডাহাড্ডি লড়াইয়ে মাত্র ৮ ভোটে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খায়রুল কবির রুমেনকে হারিয়ে আবারও সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নূরুল হুদা মুকুট।

সোমবার (১৭ অক্টোবর) বিকেলে সুনামগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন সুনামগঞ্জ জেলা পরিষদের নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন।

তিনি বলেন, শান্তিপূর্ণভাবে সুনামগঞ্জে জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী (ঘোড়া প্রতীক) খায়রুল কবির রুমেনকে হারিয়ে বিজয়ী হয়েছেন নূরুল হুদা মুকুট (মোটরসাইকেল প্রতীক)।

এর আগে সোমবার সকাল ৯টা থেকে সুনামগঞ্জ জেলার ১২টি কেন্দ্রের ২৪টি বুথে জেলা পরিষদের নির্বাচন ইভিএম এর মাধ্যমে শুরু হয়, যা বেলা ২টা পর্যন্ত চলে।

উল্লেখ্য, চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট খায়রুল কবির রুমেন ও অপর প্রার্থী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নুরুল হুদা মুকুট প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এছাড়া ৪টি ওয়ার্ডের সংরক্ষিত পদে ১১ জন ও ১২টি ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ৩৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। নির্বাচন সুষ্ঠু ও সুন্দর পরিবেশে সম্পন্ন করতে পুলিশের পাশাপাশি চার স্তরের নিরাপত্তা মোতায়েন করা হয়। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন।