‘ফেরারি আসামি’ হয়ে ৬ বছর পর সিনেমায় জায়েদ খান

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত চিত্রনায়ক জায়েদ খানের ‘সোনার চর’ সিনেমাটি বিনা কর্তনে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে। ফলে দীর্ঘ ৬ বছর পর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে এই নায়কের নতুন কোনো ছবি।

কারণ জায়েদ খান অভিনীত শেষ সিনেমা ‘অন্তরজ্বালা’ মুক্তি পেয়েছিল ২০১৭ সালের ১৫ ডিসেম্বর। তারপর আর কোনো সিনেমা মুক্তি পায়নি এই নায়কের।

জানা গেছে, এই সিনেমায় জায়েদ খান একজন বীর মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করছেন। লাঠিয়ালের ভূমিকায় রয়েছেন জায়েদ। এখানে তিনি একজন মুক্তিযোদ্ধা, যিনি আবার ফেরারি আসামি। সিনেমাটির শুটিং শুরু হয়েছিল ২০২১ সালে। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী ও তার স্বামীর চরিত্রে ওমর সানী।

সিনেমার প্রযোজক জাহাঙ্গীর সিকদার বলেন, ‘সোনার চর’ সিনেমা মুক্তির জন্য পুরোপুরি প্রস্তুত। আগামী রোববার সিনেমার পরিচালক, নায়কসহ বসে মুক্তির তারিখ ঠিক করব। ভালো কোনো তারিখ দেখে সিনেমাটি মুক্তি দেব।

সিনেমাটি নিয়ে আশাবাদী জায়েদ খান। তিনি বলেন, ‘এই সিনেমায় ভিন্ন এক জায়েদ খানকে দেখতে পাবেন দর্শক। নিজেকে ভেঙেছি। অনেক পরিশ্রম করতে হয়েছে কাজটি করতে গিয়ে। আশা করছি, দর্শকদের ভালো লাগবে।’

এক্সেল ফিল্মসের ব্যানারে নির্মিত এ সিনেমায় আরো অভিনয় করেছেন- শহীদুজ্জামান সেলিম, শবনম পারভীন, আবুল হোসেন মজুমদার, শাওন আশরাফ, পাপিয়া মাহি প্রমুখ।