ফেঞ্চুগঞ্জে নৌকা ডুবে স্কুল শিক্ষার্থীর মৃত্যু

 সিলেটের ফেঞ্চুগঞ্জে স্কুলে যাওয়ার পথে নৌকা ডুবে মোর্শেদ জাহান ফেরদৌসী (১২) নামে ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থী মারা গেছে।

আজ বুধবার (১০ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে স্থানীয় বুড়িকেয়ারি হাওরে এ দুর্ঘটনা ঘটে।

মোর্শেদ জাহান ফেরদৌসী উপজেলার ছত্রিশ গ্রামের সেজুল মিয়ার মেয়ে এবং স্থানীয় ফরিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শ্রেণির ছাত্রী।

স্থানীয় সূত্র জানায় আজ বুধবার সকাল সাড়ে ৯ টার টার দিকে ছত্তিশ গ্রাম থেকে বিদ্যালয়ে আসার জন্য খোলা নৌকায় প্রায় ২০ জন শিক্ষার্থী রওয়ানা দেয়। ফেঞ্চুগঞ্জ ডাক বাংলার পার্শ্ববর্তী পিটাইটিকর গ্রামের বুড়িকিয়ারি বিলে আসার পর হঠাৎ করে নৌকাটি উল্টে গিয়ে ডুবে যায়। শিক্ষার্থীদের চিৎকার শুনে আশপাশের স্থানীয়রা তাদের উদ্ধার করতে তৎপরতা চালান।

এদিকে খবর পেয়ে ফেঞ্চুগঞ্জ ফেঞ্চুগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে। তবে এর আগেই স্থানীয় জেলেরা তাকে জাল দিয়ে খোঁজে উদ্ধার করে ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য দল বাদশা মিয়া।

ফেঞ্চুগঞ্জ থানার ওসি (তদন্ত) আনওয়ার জাহিদ জানান, সকাল আনুমানিক সাড়ে ৯ টার দিকে স্কুলে যাওয়ার পথে ১৪-১৫ জন স্কুল শিক্ষার্থী নিয়ে নৌকা ডুবে যায়। এসময় সবাই সাঁতরে তীরে ফিরতে পারলেও নুসরাত নিখোঁজ থাকে। পরে ফায়ার সার্ভিস, স্থানীয় জনতা উদ্ধার তৎপরতা চালিয়ে প্রায় দেড় ঘণ্টা পর নুসরাতকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।