ফাইনালের আগে শাস্তি পেলেন সিলেটের শান্ত

রংপুর রাইডার্সকে হারিয়ে বিপিএলের নবম আসরের ফাইনালে উঠেছে সিলেট স্ট্রাইকার্স। আগামীকাল বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) শিরোপার লড়াইয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে মাশরাফির সিলেট। তার আগে দুঃসংবাদ পেলেন দলটির ওপেনার নাজমুল শান্ত।

অখেলোয়াড় সুলভ আচরণ করায় সিলেট স্ট্রাইকার্সের এই ব্যাটারকে সাজা দিয়েছেন ম্যাচ রেফারি। তাকে ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। এছাড়া দুটি ডি মেরিট পয়েন্ট দেওয়া হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিসিবি’র পক্ষ থেকে তাকে শাস্তি দেওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। আচরণবিধি ভঙ্গের বিষয়টি শান্ত মেনে নেওয়ায় ম্যাচ রেফারি রাকিবুল হাসানের আলাদা করে শুনানির দরকার পড়েনি।

এর আগে গ্রুপ পর্বের এক ম্যাচে আচরণবিধি ভাঙায় গত ২৯ জানুয়ারি তাকে সাজা দিয়েছিলেন ম্যাচ রেফারি। ওই ম্যাচে ৬০ রানের ইনিংস খেলে আউট হওয়ার পর ডাগআউটে গিয়ে ব্যাট ছুড়ে মারেন তিনি। তাকে শাস্তি হিসেবে একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছিল এবং তিরস্কার করা হয়েছিল।

ক্রিকেটাররা ফ্র্যাঞ্জাইজির সঙ্গে যে অর্থে খেলার বিষয়ে চুক্তিবদ্ধ হয়েছেন ওই অর্থকে ম্যাচ দিয়ে ভাগ করে ম্যাচ ফি নির্ধারণ করা হবে। সেখান থেকে শতাংশ হিসেবে জরিমানার অর্থ দিতে হবে ক্রিকেটারদের।