প্রধান শিক্ষকের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাইলাগাঁও ইউনিয়নের সাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান নাজিম উদ্দিনের বিরুদ্ধে বিদ্যালয়ের সংস্কার কাজের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

বুধবার (৮ জুন) উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে ওই বিদ্যালয়ের অভিভাবকসহ এলাকাবাসীর পক্ষে ২৯ জনের স্বাক্ষরিত একটি লিখিত অভিযাগ করা হয়।

অভিযাগ সূত্রে জানা গেছে, উপজেলার ১০৯ নম্বর সাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজিম উদ্দিনের বিরুদ্ধে বিদ্যালয়ে সরকারি বরাদ্দকৃত ২০১৮-১৯, ২০১৯-২০ ও ২০২০-২১ তিন অর্থবছরের রুটিন মেইনটেন্যান্সের এক লাখ টাকা আত্মসাতের অভিযোগ করা হয়।

এছাড়া অভিযোগে বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণির বরাদ্দকৃত টাকা আত্মসাৎ, শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা নিজের স্বজনদের মোবাইল নম্বরে উত্তোলন এবং অনিয়মিত উপস্থিতিসহ নানা অনিয়ম-দুর্নীতির বিষয় উল্লেখ করা হয়।

স্থানীয় বাসিন্দা উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি হাবিবুর রহমান জুয়েল বলেন, এলাকাবাসী বার বার ওই প্রধান শিক্ষককে মৌখিকভাবে সতর্ক করার পরও তিনি অনিয়ম-দুর্নীতি করে যাচ্ছেন। তাই এলাকাবাসীর পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। আমরা ওই শিক্ষকের অপসারণ ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানাই।

অভিযুক্ত প্রধান শিক্ষক নাজিম উদ্দিন তাঁর বিরুদ্ধে আনিত অভিযাগ অস্বীকার করে বলেন, বরাদ্দকৃত অর্থ দিয়ে কাজ করানো হয়েছে। যার প্রমাণ আমার কাছে রয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজেদুল ইসলাম বলেন, এলাকাবাসীর পক্ষে লিখিত অভিযাগ পেয়েছি। তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।