প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার হিসেবে পুনঃনিয়োগ পেলেন রাজু

প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ হিসেবে পুনঃনিয়োগ পেয়েছেন কুলাউড়ার কৃতি সন্তান মোহাম্মদ আবু জাফর রাজু। তিনি ২০১৯ সাল থেকে এ পদে সততা, দক্ষতা ও সুনামের সাথে কর্মরত আছেন।

মোহাম্মদ আবু জাফর রাজু প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ পদে থাকাকালীন অবস্থায় কুলাউড়ার উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখেছেন। ইতোমধ্যে তিনি প্রায় হাজার কোটি টাকার উন্নয়ন করেছেন। এছাড়া আরও প্রায় হাজার কোটি টাকার উন্নয়নের জন্য বেশ কিছু প্রস্তাব প্রেরণ করেছেন।

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে অসহায়, দরীদ্র, নারী, শিশু, প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা, বিশেষ শিশুদের ও আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগের প্রয়াত পরিবারে সদস্যদের মধ্যে প্রায় ২ কোটি ৬৯ লক্ষ টাকা প্রদান করেন।

তাঁর মাধ্যমে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে ১৭টি মসজিদ, কবরস্থান, ঈদগাহ, মন্দির ও শ্বাশ্মান ঘাটে ৮ লাখ ২০ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করা হয়।

এছাড়া হিন্দু ধর্ম কল্যাণ ট্রাস্ট থেকে ছাত্র-ছাত্রীদের শিক্ষা বৃত্তি প্রদানের জন্য ২৬৮ জনের নাম প্রস্তাব, মন্দির, মঠ, আশ্রম, আখড়া, শ্মশানসহ ২১টি প্রতিষ্ঠানের সংস্কারের ও পুনঃনির্মানের জন্য এবং আর্থিক অনুদানের জন্য প্রস্তাব প্রেরণ করেন। তাঁর মাধ্যমে উপজেলার সনাতন ধর্মালম্বী অসচ্ছল ৭৭ ব্যক্তিকে আর্থিক অনুদনের জন্য নাম প্রস্তাবও কাজ প্রক্রিয়াধীন।

মোহাম্মদ আবু জাফর রাজু আহমেদ আদিয়ান ও আহমেদ আরশমান নামে দুই পুত্র সন্তানের জনক। তাঁর সহধর্মিণী নাইমা ইয়াসমিন একটি ইংলিশ মিডিয়াম স্কুল এন্ড কলেজে শিক্ষকতা করতেন। তিনি প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হয়ে যুক্তরাষ্ট, যুক্তরাজ্য, জাপান, ইতালি, স্পেন, আজারবাইজান, মালদ্বীপ, ভারত, সংযুক্ত আরব আমীরাত, সৌদি আরব, সুইজারল্যান্ডসহ আরও বিভিন্ন দেশ সফর করেছেন।