প্রধানমন্ত্রীর নির্দেশে অবসর থেকে সরে আসলেন তামিম

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে শেষ পর্যন্ত অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করলেন তামিম। তবে অবসরের সিদ্ধান্ত থেকে সরেেএলেও এখনই ফিরছেন না মাঠে। এশিয়া কাপে দলের সাথে যোগ দেবেন তিনি।

শুক্ররবা (৭ জুলাই) গণভবনে প্রধানমন্ত্রীর সাথে প্রায় দুই ঘণ্টার বৈঠক শেষে বেরিয়ে সাংবাদিকদের এই কথা জানান তামিম। সঙ্গে ছিলেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

তামিম উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘আমি সবাইকে না বলতে পারি কিন্তু প্রধানমন্ত্রীকে না। মাশরাফি ভাই আমাকে এখানে এনেছেন, পাপন ভাইও আমার সঙ্গে বৈঠকে ছিলেন।’

এর আগে, সকালে চট্টগ্রাম থেকে ঢাকায় এসেছেন তামিম। এরপর সোয়া ছয়টার দিকে গণভবন থেকে বের হয়ে তামিম অবসর থকে সরে আসার কথা জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনার প্রেক্ষিতে অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করেছেন।

বৃহস্পতিবার চট্টগ্রামের একটি হোটেলে সংবাদ সম্মেলন করে আচমকা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তামিম ইকবাল। হতভম্ব দেশের ক্রিকেট মহল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) তার সিদ্ধান্তে বিস্মিত হয়। পরে তামিমকে বুঝাতে গণভবনে ডেকে পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার বিকাল তিনটার দিকে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফিকে সাথে নিয়ে গণ ভবনে যান তামিম। প্রধানমন্ত্রীর সাথে আলাপের পর অবসর ভেঙে মাঠে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন বাঁহাতি ওপেনার।