প্রধানমন্ত্রীকে নিয়ে ‘কটূক্তি’, জৈন্তাপুরে যুবক আটক

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে ‘কটূক্তি’ করে ফেসবুকে পোস্ট করার অভিযোগে সিলেটের জৈন্তাপুর থেকে এক যুবককে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বেলা ২টায় জৈন্তাপুর উপজেলার চুনাহাটি মসজিদ সংলগ্ন সিলেট-তামাবিল মহাসড়ক থেকে তাকে আটক করা হয়।

আটককৃত যুবকের নাম আব্দুল্লাহ আল মামুন। তিনি জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের গ্রামের ছৈলাখেল গ্রামের আব্দুর রহমানের ছেলে।

জানা গেছে, গতকাল বুধবার (২৮ সেপ্টেম্বর) আব্দুল্লাহ আল মামুন বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ‘কুরুচিপূর্ণ, মানহানিকর’ লেখা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেন। এরপর থেকে উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গ সংগঠনের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়।

পরে বৃহস্পতিবার বেলা ২টায় জৈন্তাপুর উপজেলার চুনাহাটি মসজিদ সংলগ্ন সিলেট-তামাবিল মহাসড়কে আব্দুল্লাহ আল মামুনকে আটক করেন জৈন্তাপুর উপজেলা ছাত্রলীগ নেতা নেহাল পালসহ স্থানীয় ছাত্রলীগ নেতারা। পরে তারা মামুনকে জৈন্তাপুর মডেল থানায় হস্তান্তর করেন।

এ বিষয়ে নিজপাট ইউনিয়ন আওয়ামী লীগের ৭ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক মো. লিয়াকত আলী বাদী হয়ে জৈন্তাপুর মডেল থানায় মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

জৈন্তাপুর মডেল থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) কাজী শাহেদুল ইসলাম জানান, ছাত্রলীগ নেতারা কটূক্তিকারী আব্দুল্লাহ আল মামুনকে আটক করে থানায় হস্তান্তর করেছেন। তিনি বর্তমানে পুলিশ হেফাজতে আছেন।