প্রতিবন্ধী ব্যক্তিদের অন্তর্ভুক্তিকরণে সভা

প্রতিবন্ধী ব্যক্তিদের অন্তর্ভুক্তিকরণ বিষয়ক সচেতনতামূলক আলোচনা সভা মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরে সিলেট নগরীর টিলাগড়স্থ ইউসেফ ট্রেনিং ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়েছে।

ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির প্রাইড প্রকল্প কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নুসরাত আজমেরী হক।

তিনি বলেন, প্রতিবন্ধীরা সমাজের একটি অংশ। তাদেরকে সর্বাবস্থায় প্রাধান্য দিতে হবে। সুযোগ পেলে প্রতিবন্ধীরাও দেশ ও জাতির কল্যাণে অবদান রাখতে পারে।

তিনি সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনকে প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করার আহ্বান জানান।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিসিক’র ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নাজনীন আক্তার কণা, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, সিলেট এর প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সিদ্ধার্থ শংকর রায়, সদর উপজেলার সমবায় কর্মকর্তা মনির হোসেন ও সদর উপজেলা সমাজসেবা কার্যালয়ের ফিল্ড সুপারভাইজার মো. কামরুজ্জামান।

আলোচনা সভায় সমাপনি বক্তব্য দেন ব্র্যাকের জেলা সমন্বয়ক অনিক আহাম্মেদ অপু। সভায় ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির প্রাইড প্রকল্পের লিড দেবাংশু কুমার ঘোষসহ অন্যান্য বিভিন্ন প্রতিবন্ধী সংগঠনের কর্মকর্তাসহ সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।