প্রতিবন্ধী পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

সিলেটে প্রতিবন্ধী মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে জিন্দাবাজারস্থ গ্রীন ডিজঅ্যাবলড ফাউন্ডেশন (জিডিএফ) কার্যালয়ে গণস্বাক্ষরতা অভিযানের উদ্যোগে, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের অর্থায়নে ও ইউকে বাংলাদেশ এডুকেশন ট্রাস্টের তত্ত্বাবধানে এবং জিডিএফ’র সহযোগিতা আয়োজিত খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন ইউকে বাংলাদেশ এডুকেশন ট্রাস্টের নির্বাহী পরিচালক ছায়েম আহমদ।

জিডিএফ’র চেয়ারম্যান কবির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জিডিএফ’র মহাসচিব ও নির্বাহী পরিচালক বায়জিদ খান।

জিডিএফ’র ব্যবস্থাপক স্বপন মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন, বাংলাদেশ ইকোয়ালিটি সোসাইটি সিলেটের নির্বাহী পরিচালক রোকসানা বেগম, প্রতিবন্ধী নাগরিক পরিষদের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ আলমগীর হোসেন ও সাধারণ সম্পাদক মাসুম আহমদ চৌধুরী।

উপস্থিত ছিলেন ইউকে বাংলাদেশ এডুকেশন ট্রাস্টে’র ফাইনেন্স অ্যান্ড অ্যাডমিন অফিসার মুফতি তামিসুল কসর আহমদ, আকবেট অফিস সহায়ক মাইকেল তান্নি, শিক্ষিকা নমিতা রাণী দে, সাবিনা ইয়াছমীন, শিক্ষক সালাম মিয়া, সুপারভাইজার রায়হান খান প্রমুখ। এছাড়া অভিভাবক ও প্রতিবন্ধী শিক্ষার্থীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শতাধিক প্রতিবন্ধী পরিবারের মধ্যে চাল, বুটের ডাল, তেল, চিনি, লবণ, আটা, খাবার স্যালাইন ১ বক্স, হুইল সাবান ও গোসলের সাবান এবং শিশুদের জন্য দুধসহ খাদ্যসামগ্রী বিতরণ করেন প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত প্রতিবন্ধী মানুষের পাশে সহায়তা নিয়ে দাঁড়ানো সকলের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। মানবতার কল্যাণে প্রতিবন্ধী বানভাসি মানুষের কষ্ট ও দুর্ভোগ লাঘবে গণসাক্ষরতা অভিযান, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, ইউকে বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট ও জিডিএফ নিঃস্বার্থভাবে কাজ করছে, যা মহতি ও প্রশংসনীয়।

বক্তারা তাদের মতো প্রতিবন্ধী ক্ষতিগ্রস্ত বঞ্চিত জনগোষ্ঠীর সাহায্যে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসার আহ্বান জানান।