প্রতারক চক্রের অর্থ দাবির বিষয়ে মাউশির সতর্কতা

সাম্প্রতিক সময়ে পদোন্নতি, নিয়োগ, শিক্ষক কর্মকর্তা-কর্মচারীদের বদলিসহ বিভিন্ন কাজ করিয়ে দেওয়ার লোভ দেখিয়ে প্রতারক চক্রের অর্থ দাবি করার বিষয়ে সতর্ক করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

গতকাল বুধবার (৯ আগস্ট) মাউশির উপ-পরিচালক (সাধারণ প্রশাসন) বিপুল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে-বিভিন্ন প্রতারক চক্র সক্রিয় হয়ে উঠছে। তারা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর ও তার অধীনস্থ প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নাম ভাঙিয়ে পদোন্নতি, নিয়োগ ও শিক্ষক কর্মকর্তা-কর্মচারীদের বদলির প্রলোভন দেখিয়ে টাকা দাবি করছে। কোনো কোনো ক্ষেত্রে তাদের পক্ষ থেকে কর্মকর্তা-কর্মচারীদের কাছে ব্যক্তিগতভাবে ও মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করছে মর্মে বিভিন্ন সূত্রে জানা যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ ধরনের প্রতারক চক্র বা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর ও এর অধীন কোনো প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নাম ব্যবহার করে ই-মেইল, এসএমএস, ফোন এবং চিঠিপত্র কিংবা তাদের ব্যক্তিগত যোগাযোগের ভিত্তিতে কাউকে কোনো ধরনের প্রলোভনের ফাঁদে না জড়ানোর জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করা হলো।

গণবিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কেউ কোনো ধরনের সুবিধা বা টাকা চাইলেই বুঝবেন যে এটা প্রতারণা, সঙ্গে সঙ্গেই এ ধরনের প্রতারকের ফোন নম্বর নিকটস্থ থানায় এবং প্রতারকদের পুলিশে সোপর্দ করার বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।

সিলেট ভয়েস/এএইচএম