পুড়ে গেছে অভিনেতা রনির শ্বাসনালীর ২৫ শতাংশ

‘মীরাক্কেল-৬’ সিজনের চ্যাম্পিয়ন বাংলাদেশি কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ পাঁচজন গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ হয়েছেন। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে গাজীপুর জেলা পুলিশ লাইনস মাঠে নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর শেখ হাসিনা জাতীয় প্লাস্টিক ও বার্ন ইউনিটে ভর্তি করা হয় রনিকে। সেখানে জাতীয় প্লাস্টিক ও বার্ন ইউনিটের আবাসিক সার্জন ডা. এস এম আইয়ুব হোসেন জানিয়েছেন রনির শ্বাসনালীর ২৫ শতাংশ পুড়ে গেছে ও এক কান পুড়ে গেছে। তিনি শঙ্কামুক্ত নন।

আবু হেনা রনি ছাড়া অন্য দগ্ধ হওয়া ব্যক্তিরা হলেন- জিল্লুর রহমান, মোশারফ হোসেন, রুবেল হোসেন ও ইমরান হোসেন।

জানা যায়, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছিল। এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল উপস্থিত হলে উদ্বোধনী মঞ্চে নিয়ে যাওয়া হয় তাকে। পরে তিনি কয়েকবার বেলুন ওড়াতে ব্যর্থ হন। কয়েকজন পুলিশ সদস্য বেলুনগুলো মঞ্চের পাশে নিয়ে যান এবং স্বরাষ্ট্রামন্ত্রী পুলিশ লাইনেই মূল মঞ্চে চলে যান।

কিছু সময় পর কয়েকজন পুলিশ সদস্যসহ অন্যরা বেলুনে আগুন লাগিয়ে ওড়ানোর চেষ্টার একপর্যায়ে বিস্ফোরণ ঘটে। এতে পাশে বসে থাকা কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ পাঁচজন দগ্ধ হন।

রনির ঘনিষ্টজন সুমন্ত সোহেল জানান, রনি এখনও ডাক্তারদের সঙ্গে হেসে কথা বলছেন, তবে তিনি ঝুঁকিমুক্ত নয়। এ দুর্ঘটনায় রনির শ্বাসনালী বিশেষভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। রনির সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।