পুড়ছে সীতাকুণ্ড, তাই স্থগিত ‘হাওয়া’

অনেকদিন ধরেই ‘হাওয়া’ সিনেমার অপেক্ষায় ভক্তরা। পোস্টার মুক্তি দিয়ে সেই আগ্রহ বাড়িয়ে দিয়েছেন নির্মাতা মেজবাউর রহমান সুমন। কথা ছিল ৫ জুন (রবিবার) আসবে এর ট্রেলার।

কিন্তু ৪ জুন (শনিবার) রাতে চট্টগ্রামের সীতাকুণ্ডে ঘটে যাওয়া স্মরণকালের ভয়াবহ বিস্ফোরণে স্থগিত করা হয়েছে ট্রেলার প্রকাশ।

নিহতদের স্মরণে এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানালেন সুমন।

তিনি বলেন, ‘‘সীতাকুণ্ড অগ্নিকাণ্ড ঘটনায় আমরা মর্মাহত। তাই ‘হাওয়া’ সিনেমার ট্রেলার প্রকাশ হচ্ছে না। শিগগিরই আমরা নতুন দিনক্ষণ জানাবো।’’

গত এপ্রিল মাসের প্রথম দিনই প্রকাশ হয় ছবিটির ডিজিটাল পোস্টার। যা দেখে দর্শক-সমালোচকরা প্রশংসা করেন। পোস্টারে দেখা মিলেছে সিনেমার প্রায় সব কলাকুশলীকে। এতে দেখা যায়, চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, সুমন আনোয়ারদের মধ্যমণিতে আছেন অচেতন শরিফুল রাজ!

২০১৯ সালের অক্টোবর থেকে নভেম্বরে ছবিটির শুটিং হয় গভীর সমুদ্রে। মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন জাহিন ফারুক আমিন, সুকর্ণ সাহেদ ধীমান ও মেজবাউর রহমান সুমন নিজে। চলচ্চিত্রটির চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গান বানিয়েছেন ইমন চৌধুরী। প্রযোজনায় আছে সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড।