পুসাবের উদ্যোগে বিশ্বম্ভরপুর উপজেলায় বৃত্তি পরীক্ষা কাল   

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায় পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব বিশ্বম্ভরপুর (পুসাব)- এর উদ্যোগে ৫ম বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘পুসাব বৃত্তি পরীক্ষা- ২০২২’।

আগামীকাল শনিবার (৩১ ডিসেম্বর) বিশ্বম্ভরপুর বালিকা উচ্চবিদ্যালয় এবং নওয়াপাড়া ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০ টা থেকে পরীক্ষা শুরু হবে। এমসিকিউ পদ্ধতিতে অনুষ্ঠিত এ পরীক্ষার সর্বমোট নম্বার ১০০। এবারের বৃত্তি পরীক্ষায় বিভিন্ন স্কুল ও মাদরাসার অষ্টম, নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীরা অংশ নিবে।

কোভিড-১৯ মহামারির কারণে গত ২ বছর বিরতির পর শিক্ষা উন্নয়নমূলক কাজের অংশ হিসেবে তা অনুষ্ঠিত হতে যাচ্ছে জানিয়ে পুসাবের সভাপতি তানজিলা জামান রেমি বলেন, উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগের সেতুবন্ধ হিসেবে আমাদের এ উদ্যোগ।

সাধারণ সম্পাদক ইমতিয়াজ আহমেদ বলেন, ইতিমধ্যে ১৯০ জন শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য নিবন্ধন করেছেন।

উল্লেখ্য, বিশ্বম্ভরপুর উপজেলা হতে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল কলেজ ও ইঞ্জিনিয়ারিং কলেজসমূহে অধ্যয়নরত শিক্ষার্থীদের পারস্পরিক সহযোগিতা ও ঐক্যের ভিত্তিতে শিক্ষার্থীদের সার্বিক সাফল্যে সহায়তা প্রদান, অত্র এলাকার সর্বাঙ্গীণ উন্নয়নে তরুণদের অংশগ্রহণ নিশ্চিতকরন এবং শিক্ষা, সংস্কৃতি ও ঐতিহ্য দেশবাসীর কাছে তুলে ধরার প্রয়াস নিয়ে ৩০ শে জুলাই ২০১৪ খ্রিষ্টাব্দে আত্মপ্রকাশ করে ‘পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব বিশ্বম্ভরপুর (পুসাব)’। প্রতিষ্ঠালগ্ন থেকেই সংগঠনটি বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেছে।