পুলিশি বাঁধার পর সমাবেশের অনুমতি পেলেন আরিফ

পুলিশি বাঁধার পর অবশেষে রেজিস্ট্রারি মাঠে সমাবেশের অনুমতি পেলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। শনিবার (২০ মে) বিকাল ৩টায় ওই সমাবেশে সংবাদ সম্মেলন করে মেয়র আরিফ সিসিক নির্বাচনে প্রার্থী হবেন কী না তাঁর সিদ্ধান্ত জানাবেন।

সিলেট সিটি নির্বাচনে প্রার্থী হবেন কী না এ ব্যাপারে শনিবার (২০ মে) সিলেট রেজিস্ট্রারি মাঠে সমাবেশ করে ঘোষণা দেবেন মেয়র আরিফুল হক চৌধুরী; এমনটি তিনি আগেই জানিয়েছিলেন। সমাবেশের জন্য অনুমতি চেয়ে তিন দিন আগে সিলেট মহানগর পুলিশের কাছে আবেদনও জানিয়েছিলেন তিনি।

সমাবেশের আগের দিন শুক্রবার (১৯ মে) বিকালে সমাবেশ স্থলের প্রস্তুতি দেখতে গিয়ে পুলিশের বাধার মুখে পড়েন মেয়র আরিফ।

এ সময় পুলিশের সাথে বাকবিতণ্ডা জড়ান মেয়র। রেজিস্ট্রারি মাঠে প্রবেশ করতে না পেরে গেটের সামনে বসে পড়েন তিনি। প্রায় একঘন্টা রেজিস্ট্রারি মাঠে গেটে বসে থাকার পর অনুমতি পেয়েই মাঠের ভিতরে প্রবেশ করেন মেয়র আরিফ।

সমাবেশের অনুমতি দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার সুদীপ দাস।

তিনি জানান, সার্বিক বিবেচনায় আগামীকালের (শনিবার) সমাবেশ করতে অনুমতি প্রদান করা হয়েছে। বিকাল তিনটায় রেজিস্ট্রারি মাঠে সমাবেশ করতে তার কোন বাধা নেই।

আরও পড়ুন : নির্বাচন না করার ইঙ্গিত আরিফের, ঘোষণা আগামীকাল

আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দিয়েছে বিএনপি। তবে বিএনপি নেতা আরিফুল হক নির্বাচন করবেন কি না বিষয়টি এখনও ধোঁয়াশায়। যে ধোঁয়াশা পুরোপুরি কাটবে আগামীকাল।

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে মেয়র আরিফ নির্বাচন করবেন কি না তা জানার অপেক্ষায় যখন উদগ্রীব সিলেটের মানুষ, তখন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিতই দিলেন মেয়র আরিফ।

শুক্রবার বিকেলে মহানগরীর কোর্ট পয়েন্টে অনুষ্ঠিত জনসমাবেশে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আর কোন সরকারের অধীনে নির্বাচন হবে না।’ এমনকি এই সরকারের আমলে কোন নির্বাচন নয় বলেও জানিয়েছেন তিনি।

ভিডিও লিঙ্ক নিচে

https://www.facebook.com/101698942665539/videos/3427487230828950/