পুকুর পরিদর্শনে হবিগঞ্জ বাপা, দৃষ্টিনন্দন করার দাবি

হবিগঞ্জ পৌর এলাকার টাউন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পুকুরসহ আরো কয়েকটি পুকুর পরিদর্শন করেছেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জ শাখার নেতৃবৃন্দ। পরিদর্শন শেষে তারা জেলা প্রশাসক ও পৌর মেয়রের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে বাপা প্রতিনিধি দল টাউন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পুকুরটি পরিদর্শনে যান।

এর পূর্বে তারা জানতে পারেন হবিগঞ্জ পৌরসভার উদ্যোগে পুকুরটির মাঝ থেকে সকল অবৈধ স্থাপনা অপসারণ করে দখলমুক্ত করা হয়েছে। সরেজমিনে গিয়ে তারা এ বিষয় প্রত্যক্ষ করেন।

বাপা প্রতিনিধিদল শহরের টাউন মসজিদ সড়কের চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পুকুর ও তিনকোনা পুকুর পরিদর্শন করেন। এসময় মেয়র আতাউর রহমান সেলিম উপস্থিত ছিলেন।

এছাড়াও বাপা’র পক্ষ থেকে শায়েস্তানগর (পশ্চিম) উচাইল মার্কেটের পেছনে অবস্থিত পুকুর পরিদর্শন করা হয়। পরে বাপা প্রতিনিধি দল জেলা প্রশাসক ইশরাত জাহান ও পৌর মেয়র আতাউর রহমান সেলিমের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

পুকুরটি দখলমুক্ত করায় বাপা হবিগঞ্জের পক্ষ থেকে জেলা প্রশাসক ও পৌর মেয়রকে ধন্যবাদ জানানো হয়।

এসময় বাপার পক্ষ থেকে বলা হয়, প্রায় এক যুগেরও বেশি সময় ধরে টাউন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পুকুরসহ হবিগঞ্জ শহরের বেশ কয়েকটি পুকুর রক্ষার ব্যাপারে আন্দোলন চালিয়ে আসছেন। হবিগঞ্জের বিভিন্ন পুকুর -জলাশয় দখলমুক্ত করার বিষয়গুলো তুলে ধরে বলা হয়, বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টিতে শহরের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা এবং শুষ্ক মৌসুমে ভূগর্ভস্থ পানির অবনমনের কারণে বিশুদ্ধ পানির সংকট দেখা দেয় হবিগঞ্জে।

বাপা নেতৃবৃন্দ টাউন মডেল সংলগ্ন পুকুরটি পুনঃখনন ও দৃষ্টিনন্দন করার মাধ্যমে হবিগঞ্জবাসীর নাগরিক সুবিধায় একে সম্পৃক্ত করার দাবি জানান।

পৌর মেয়র আতাউর রহমান সেলিম বাপাসহ নাগরিক সমাজের প্রতিনিধিদের পরামর্শ নিয়ে হবিগঞ্জ পৌর এলাকার উন্নয়ন কর্মকান্ড করার প্রত্যয় ব্যক্ত করেন।

বাপা হবিগঞ্জ শাখার সভাপতি অধ্যাপক মো. ইকরামুল ওয়াদুদ এর নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন সহ-সভাপতি অ্যাডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, তাহমিনা বেগম গিনি, সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল, কোষাধাক্ষ হাফিজুর রহমান নিয়ন, নির্বাহী সদস্য এডভোকেট বিজন বিহারী দাস, এডভোকেট শায়লা খান, বাহার উদ্দিন, এম এ ওয়াহেদ, আমিনুল ইসলাম, সাইফুল ইসলাম প্রমুখ।