পা কাটতে হলো গায়ক আকবরের

দীর্ঘ অনেকদিন ধরেই গুরুতর অসুস্থ ‘তোমার হাত পাখার বাতাসে’ খ্যাত কণ্ঠশিল্পী আকবর আলী গাজী। এরইমধ্যে বেশ কয়েক দফায় হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে তাকে। হয়েছে অস্ত্রোপচার। কেটে ফেলা হয়েছে তার পায়ের গোড়ালি। এবার তার পা কেটে ফেলা হলো। রোববার (১৬ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছে তার মেয়ে অথৈ।

সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি জানান, ‘রাজধানীর বেটার লাইফ হাসপাতালে আব্বুর অপারেশন শেষ হয়েছে। আব্বুর ডান পা কেটে ফেলে দিয়েছে। খুব কষ্ট হচ্ছে আমার। আব্বুর দিকে আমি তাকাতে পারছি না। আমি কিছুতেই মানতে পারছি না, আমার আব্বুর পা নেই। আল্লাহ তুমি আমাদের সাথে এমন কেন করলে? সবাই আব্বুর জন‍্য দোয়া করবেন।’

যশোরের রিকশাচালক আকবর আলী গাজী। আজ থেকে প্রায় ১৮ বছর আগে ইত্যাদির মঞ্চে কিশোর কুমারের গান গেয়ে পরিচিতি পান তিনি। এরপর নিজের মৌলিক গান ‘তোমার হাত পাখার বাতাসে’ দিয়ে করেন বাজিমাত। গানটির অডিও-ভিডিও দুটোই ছিল সুপারহিট। দেশ-বিদেশের মঞ্চে গান গেয়ে জীবন কাটাচ্ছিলেন তিনি।

কিন্তু হঠাৎ করেই কিডনির অসুখে আক্রান্ত হন আকবর। দেখা দেয় ডায়াবেটিসও। ছন্দপতন ঘটে জীবনের। অনেক বছর ধরেই দুরবস্থা চলছে। মাঝে কিছুটা ঘুরে দাঁড়ালেও ফের ভাগ্যের পরিহাসে সংকটের মুখোমুখি আকবর। সুস্থ হয়ে আবারও সবাইকে গানে মাতাবেন, এমনটাই প্রত্যাশা তার পরিবারের।