পানিবন্দি মানুষের মাঝে সিলেট মহানগর যুবলীগের ত্রাণ বিতরণ

সিলেটে স্মরণ কালের ভয়াবহ বন্যায় পানিবন্দি মানুষের মাঝে ত্রাণ রান্না করা খাবার ও শুকনো খাবার, বিশুদ্ধ পানি বিতরণ অব্যাহত রেখেছে সিলেট মহানগর যুবলীগ।

সোমবারও (২০ জুন) এর ব্যতিক্রম হয়নি। দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সিলেট নগরীর ৩৮নং ওয়ার্ডের টুকেরবাজার, হায়দর পুর ও পীরপুর, তেমুখী কুমারগাও, এলাকার ঘরে ঘরে পানিবন্দি মানুষের মাঝে রান্না করা খাবার (খিচুড়ি) ও বিশুদ্ধ পানি বিতরণ করা হয়েছে।

বন্যার শুরু থেকেই সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার যুবলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে নগরীর বিভিন্ন ওয়ার্ড ও বিভিন্ন এলাকায় বিশুদ্ধ পানি, শুকনো খাবার ও রান্না করা খাবার নিয়ে প্রতিনিয়ত হাজির হচ্ছেন বন্যা কবলিত মানুষের পাশে, দিয়েছেন মানবতার হাত বাড়িয়ে।

ত্রাণ বিতরণকালে সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি বলেন, যুবলীগ সবসময় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। দেশের সঙ্কটকালীন সময়ে যুবলীগের অবদান ইতিহাসের পাতায় পাতায়।

তিনি বলেন, সিলেটে স্মরণ কালের ভয়াবহ বন্যায় পানিবন্দি হয়ে পড়েছেন অনেক মানুষ, পানিতে তলিয়ে গেছে অনেক এলাকা, আমরা সিলেট মহানগর যুবলীগ অতীতের ন্যায় পানিবন্দি মানুষের মাঝে শুকনো খাবার, বিশুদ্ধ পানি সহ প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণ করছি।

তিনি বলেন, সিলেটে যেকোনো দুর্যোগময় সময়ে সিলেট মহানগর যুবলীগ মানুষের পাশে ছিলো আগামীতে ও থাকবে। তিনি পানিবন্দি মানুষের পাশে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহ্বান জানান।

সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার বলেন, সিলেট মহানগর যুবলীগ সবসময় অসহায় ও ছিন্নমূল মানুষের পাশে দাঁড়িয়ে মানবিক কাজ করে যাচ্ছে, যেকোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সিলেট মহানগর যুবলীগ প্রস্তুত রয়েছে। সিলেট মহানগর যুবলীগ সবসময় অসহায় ও ছিন্নমূল মানুষের পাশে দাঁড়িয়ে মানবিক কাজ করে যাবে। তিনি সিলেট মহানগর যুবলীগের মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান।

ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন- রাহেল আহমদ চৌধুরী, আনিসুর রহমান তিতাস, সুলতান মাহমুদ সাজু, আজাদুর রহমান চঞ্চল, মাসুদ আহমদ পীর, আলী হোসেন, রঞ্জন দে, এড. আবুল কাশেম, এমদাদ হোসেন ইমু, কামরানুল হক শিপু, রুহুল আমিন, সেবুল আহমদ সাগর, আমিনুল ইসলাম আমিন, রেজাউল করিম হাসান, নুরুজ্জামান, আবদুল কাদির ইমন, আবির হাসান রানা, আল আমিন আরিয়ান প্রমুখ।