পানিবন্দি দেড় হাজার মানুষকে ত্রাণ দিল এসএসসি ‘৯১

সিলেটে স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত লোকজনের পাশে দাঁড়িয়েছে সিলেট বিভাগের এসএসসি ‘৯১ ব্যাচের বন্ধুরা। তারা নিজেদের মধ্যে অর্থ সংগ্রহ করে গত কয়েক সিলেট মহানগরীর একাধিক স্থান ও গোয়াইঘাটের দুর্গত এলাকার বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছে।

তাদের সহযোগিতায় খাবার পাচ্ছেন কর্মহীনপড়া বিপন্ন লোকজন। প্রতিটি প্যাকেটেই দেওয়া হচ্ছে নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য। যা দিয়ে কয়েক সদস্যের পরিবারের ৩/৪ দিনের খাবারের ব্যবস্থা হবে। বিতরণ করা রান্না করা খাবার।

বুধবার পর্যন্ত দেড় হাজার পানিবন্দি মানুষের হাতে ত্রাণসামগ্রী ও খাবার তুলে দিয়েছে এসএসসি ‘৯১ ব্যাচের বন্ধুরা।

বুধবার বন্যাকবলিত গোয়াইনঘাট উপজেলার প্রত্যন্ত অঞ্চলে পৃথক তিনটি টীমের মাধ্যমে এক হাজার মানুষের মাঝে ত্রাণসামগ্রী ও চিকেন বিরানী বিতরণ করা হয়। একই দিনে আরেকটি টীম নগরীর টুলটিকর এলাকায় বন্যার্তদেদের চাহিদা অনুযাীয় ৩০০ জনকে সাদা ভাত ও মোরগের মাংশের তরকারী প্রদান করে। বন্যাকবলিত হওয়ার পর থেকে এই লোকজন শুকনো খাবার খাচ্ছিল।

এর আগে নগরীতে আরও ২০০ প্যাকেট ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

সিলেট বিভাগের এসএসসি ‘৯১ ব্যাচের বন্ধুদের নেওয়া এই মানবিক উদ্যোগের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ঢাকা-চট্টগ্রামসহ দেশের অন্যান্য স্থানে থাকা একই ব্যাচের বন্ধুরা। বিদেশে থাকা একই ব্যাচের বন্ধুরাও যুক্ত হয়েছেন এই কার্যকমে। এ ছাড়াও তাদের সঙ্গে যুক্ত হয়েছে গুড ডিডস নামের একটি চ্যারিটি প্রতিষ্ঠান। দেশে-বিদেশে থাকা এসএসসি ‘৯১ ব্যাচের মানবিক সহযোগিতায় একটি ভালো তহবিল গঠন হয়েছে। তাদের প্রত্যেকের আমানত প্রাপ্যদের হাতে পৌঁছে দেয়ার প্রত্যয়ে দিন-রাত কাজ করে যাচ্ছে একটি টীম।

পর্যায়ক্রমে অন্যান্য স্থানেও কার্যক্রম চলবে বলে জানান এর অন্যতম উদ্যোক্তরা মঞ্জুর আহমদ ও রফিক আহমদ শাহেদ। এই সঙ্গে তারা বানভাসীদের সহযোগিতায় আর্তমানবতার সেবায় সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

বিভিন্ন স্থানে ত্রানসামগ্রী ও খাবার বিতরণে উপস্থিত ছিলেন মন্জুর আহমেদ, রফিক আহমদ শাহেদ, কবির উদ্দিন আহমেদ, আনোয়ার চৌধুরী, কামাল আহমেদ, ফাহিমুজ্জামান টিপু, এনায়েতুল বারী মুন, ফাতেহা শিরিন, সালেহ আহমদ, মুনজেরিন চৌধুরী, ফৌজিয়া আক্তার, সাদ জাবেদ, কয়েস আহমেদ, আসাদুজ্জামান, জুনেদ আহমেদ, আমিনুর রহমান মুরাদ, শাহিন আহমেদ সিদ্দিকী ও নুরুল আমিন।