পাঁচদিন পর বাংলাদেশির লাশ ফেরত দিল বিএসএফ

নিখোঁজের পাঁচদিন পর ভারতীয় খাসি সম্প্রদায়ের গুলিতে নিহত বাংলাদেশি এক যুবকের মরদেহ ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

শনিবার (২৮ মে) সিলেটের গোয়াইনঘাট সীমান্তের প্রতাপপুর সীমান্ত ফাঁড়ির বিজিবি সদস্যদের উপস্থিতিতে গোয়াইনঘাট থানার পুলিশের কাছে তার মরদেহ হস্তান্তর করা হয়।

নিহত যুবকের নাম কবির হোসেন (৩২)। তিনি গোয়াইনঘাট উপজেলার পশ্চিম জাফলংয়ের ভাদেশ্বর গ্রামের (চম্পক নগর) আব্দুল করিমের ছেলে। তিনি পেশায় একজন দিনমজুর ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গত সোমবার (২৩ মে) সন্ধ্যায় খাসি সম্প্রদায়ের বাগান থেকে কাঁঠাল আনতে কবির হোসেন ও তার দুই বন্ধু একই এলাকার সেলিম আহমেদ ও কামিল মিয়া মিলে পান্তুমাই ঝর্না এলাকার পাশ দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করেন। এ সময় বাগানে তাদের উপস্থিতি টের পেয়ে বাগানের মালিক এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকলে সেলিম ও কামিল মিয়া কোনোরকমে প্রাণে বেঁচে ফিরলেও কবির হোসেন ঘটনাস্থলেই মারা যান।

ঘটনার পাঁচদিন পর শনিবার পতাকা বৈঠকের মাধ্যমে পান্তুমাই সীমান্ত এলাকা দিয়ে কবির হোসেনের মরদেহ বিজিবি এবং গোয়াইনঘাট থানার পুলিশের কাছে হস্তান্তর করে ভারতীয় বিএসএফ। পরে মরদেহ ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ সময় গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) ওমর ফারুক মোড়ল ও বিজিবির প্রতাপপুর সীমান্ত ফাঁড়ির ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার হযরত আলীসহ পুলিশ এবং বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন।