পররাষ্ট্রমন্ত্রীর কাছে নজরুল অডিটোরিয়াম সংস্কার দাবি নাট্য পরিষদের

পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন বরাবরে রিকাবীবাজার কবি নজরুল অডিটোরিয়ামের সংস্কারের ব্যাপারে লিখিত আবেদন জানিয়েছে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট।

বিগত কয়েক বছর যাবৎ অডিটোরিয়াম এর এসি, মঞ্চের লাইট ও বিভিন্ন সমস্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান, নাটক,সরকারি, বেসরকারি ও রাজনৈতিক বিভিন্ন অনুষ্ঠানে চরম অসুবিধার সম্মুখীন হচ্ছেন অডিটোরিয়াম ব্যাবহারকারীগণ। এমন বাস্তবতা তুলে ধরে কবি নজরুল অডিটোরিয়াম দ্রুত সংস্কারে পররাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন নেতৃবৃন্দ।

শনিবার (৩ সেপ্টেম্বর) সকালে এ বিষয়ে নাট্য পরিষদ নেতৃবৃন্দ লিখিত আবেদন করেন।

পররাষ্ট্রমন্ত্রী আবেদনটি অত্যন্ত যুক্তিসঙ্গত মনে করেন এবং এটির সংস্কারে সিলেট জেলা পরিষদকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য নির্দেশনা প্রদান করেন। তিনি কবি নজরুল অডিটোরিয়াম সংস্কারে তাঁর পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দেন।

এদিকে লিখিত আবেদনে তারা উল্লেখ করেন, ‘বিভাগীয় এই শহরে আমরা আমাদের সীমিত অবকাঠামো ব্যবহার করেই রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়াম বিভিন্ন ধরনের সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছি। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় এই যে, এই অডিটোরিয়ামে শীতাতপ নিয়ন্ত্রণের ব্যবস্থাটি সম্পূর্ণরূপে বিকল হয়ে আছে বেশ কয়েক বছর হলো। দীর্ঘদিন যাবত মঞ্চের আলো ব্যবস্থাপনার যন্ত্রপাতিসমূহও সম্পূর্ণরূপে বিকল হয়ে রয়েছে। যেকোন নাটক বা সাংস্কৃতিক কর্মকাণ্ডের জন্য বাইরে থেকে আলো যন্ত্রপাতিসমূহ ভাড়া আনতে হয়। যা অত্যন্ত ব্যয়বহুলও বটে। সাংস্কৃতিক আয়োজনসমূহ সুন্দর ও পরিশীলিতভাবে মঞ্চায়নের নিমিত্তে বিভাগীয় শহরের কবি নজরুল অডিটোরিয়ামের শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র, আলো ব্যবস্থাপনা ও মূল মঞ্চ এবং মুক্তমঞ্চসহ অডিটোরিয়ামের সার্বিক সংস্কার অতীব জরুরী।’

এ সময়ে উপস্থিত ছিলেন, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, সভাপতি মিশফাক আহমদ মিশু ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।