পপুলার মেডিকেল সেন্টারে বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত

সিলেটের পপুলার মেডিকেল সেন্টার ও হাসপাতালে ইনভিট্রো ফার্টিলাইজেশন এবং ভ্রুন স্থানান্তর প্রযুক্তি বিষয়ক ৬ষ্ঠ বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ আগস্ট) রাতে নগরীর সোবহানীঘাটস্থ পপুলার মেডিকেল সেন্টার ও হাসপাতাল সিলেটের উদ্যোগে ও ইউনি হেলথ ফার্মার সহযোগিতায় এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন পপুলার মেডিকেল সেন্টার লি. এর চেয়ারম্যান প্রফেসর ডা. মো. ইসমাইল পাটোয়ারী।

চেয়াপার্সনের বক্তব্য রাখেন পপুলার মেডিকেল সেন্টার ও হাসপাতাল সিলেটের বৈজ্ঞানিক কমিটির চেয়ারম্যান প্রফেসর ডা. মনোজ্জির আলী।

সেমিনারে মূল বক্তা হিসেবে বক্তব্য রাখেন, প্রসুতি বিশেষজ্ঞ ও স্ত্রীরোগ এবং উর্বরতা (আইভিএফ ও আইসিএসআই) বিশেষজ্ঞ প্রফেসর ড. হোসনে আরা বেবী।

এছাড়া বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পার্ক ভিউ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ স্ত্রীরোগ বিভাগের প্রধান ও ওজিএসবি সিলেটের সভাপতি প্রফেসর দিলীপ কুমার ভৌমিক, জালালাবাদ রাগিব-রাবেয়া মেডিকেল কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক ডা. সায়েক আজিজ চৌধুরী, পপুলার মেডিকেল সেন্টার ও হাসপাতাল সিলেটের উপ-ব্যবস্থাপনা পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

স্বাগত বক্তব্য রাখেন, পপুলার মেডিকেল সেন্টার ও হাসপাতাল সিলেটের বৈজ্ঞানিক কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর ডা. শাহনেওয়াজ চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, অধ্যাপক ডা: মৃগেন কুমার দাশ চৌধুরী, অধ্যাপক ডা: ফরহাদ মহল, অধ্যাপক ডা: শামসুন নাহার হেনা, অধ্যাপক ডা: বর্ণালী সিনহা, সহযোগী অধ্যাপক ডা: কল্লোল বিজয় কর, সহকারী অধ্যাপক ডা: জিয়াউর রহমান, সহকারী অধ্যাপক ডা: হুমায়রা বেগম, সহযোগী অধ্যাপক ডা: সর্দার বনিউল আহমদ, অধ্যাপক ডা: সাইরাস সাকিবা, সহকারী অধ্যাপক ডা: হিমাংশু দাশ সৌম্য, সহকারী অধ্যাপক ডা: জাফরিন ইয়াসমিন চৌধুরী, সহযোগী অধ্যাপক ডা: হাবিবা আক্তার, ডা: সাহা আলম প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন জালালাবাদ রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের (গাইনী ও অবস্) বিভাগের সহযোগী অধ্যাপক ডা. নাতিয়া রাহনুমা এমবিবিএস, এফসিপিএস।

সেমিনার শেষে ধন্যবাদ বক্তব্য রাখেন সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের অবস্ ও গাইনী বিভাগের অধ্যাপক ডা. রাশিদা আক্তার এমবিবিএস, এফসিপিএস ও ইউনিমেড ইউনিহেলথ ফার্মাসিউটিক্যালস লি. এর মহাব্যবস্থাপক মো. মনোয়ারুল ইসলাম ভুঁইয়া।