পদ্মা সেতু: ভারতীয় সংবাদমাধ্যমে উচ্ছ্বাস

বাংলাদেশে নতুন দিগন্তের সূচনা করা পদ্মা সেতু উদ্বোধনে উচ্ছ্বসিত হয়ে উঠেছে প্রতিবেশী দেশ ভারতের সংবাদমাধ্যমগুলো। দেশটির কয়েকটি সংবাদমাধ্যমে গুরুত্ব দিয়ে এই সেতু উদ্বোধনের খবর প্রকাশ হয়েছে। লাইভ আপডেটসহ নানা আঙ্গিকে খবর পরিবেশন করেছে হিন্দুস্তান টাইমস, আনন্দবাজার পত্রিকা, এবিপি আনন্দের মতো সংবাদমাধ্যমগুলো।

আনন্দবাজার পত্রিকা শিরোনাম করেছে, ‘জ্বলে পুড়ে-মরে ছারখার, তবু মাথা নোয়াবার নয়! পদ্মা সেতু উদ্বোধনে হাসিনার কণ্ঠে সুকান্ত।’ এই প্রতিবেদনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য ছাড়াও গুরুত্ব সহকারে পদ্মা সেতু সংক্রান্ত নানা তথ্য তুলে ধরা হয়েছে।

হিন্দুস্তান টাইমস পদ্মা সেতু উদ্বোধনের খবর তাদের লাইভ কাভারেজে রেখেছে। সেতু উদ্বোধনের নানা তথ্য তাৎক্ষণিকভাবে প্রচারের পাশাপাশি বাংলাদেশের প্রধানমন্ত্রীকে পাঠানো ভারতের প্রধানমন্ত্রীর শুভেচ্ছার কথাও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এপিবি আনন্দ লিখেছে, ‘এল ঐতিহাসিক মুহূর্ত।’ পদ্মা সেতু উদ্বোধনের পর সড়ক পথে ঢাকা-কলকাতার দূরত্ব কমে আসবে বলে উচ্ছ্বাস প্রকাশ করেছে সংবাদমাধ্যমটি। এছাড়া ‘পদ্মা সেতুর ছবি দেখলে চোখ ফেরাতে পারবেন না’ শিরোনামে একটি ছবি গ্যালারি প্রকাশ করেছে তারা।

হিন্দুস্তান টাইমস বাংলা তাদের লাইভ কাভারেজের শিরোনাম করেছে, ‘উত্তাল পদ্মার বুকে গৌরবের প্রতীক’, টোল দিয়ে পদ্মা সেতুর উদ্বোধন হাসিনার। এই কাভারেজে সেতু উদ্বোধন অনুষ্ঠানের খুঁটিনাটি তথ্যও পরিবেশন করা হয়েছে।