পদ্মা সেতু নিয়ে এবার সিনেমা

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের অপেক্ষা। বাকি আর মাত্র চার দিন। ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে যান চলাচল শুরু হবে সেতু দিয়ে। এরই মধ্যে পদ্মা সেতু নিয়ে নির্মিত হয়েছে একাধিক গান। সেগুলো প্রকাশও হয়েছে। এবার নির্মিত হচ্ছে পূর্ণদৈঘ্য সিনেমা।

পদ্মা সেতু নিয়ে নির্মিত সিনেমাটির নাম ‘পদ্মার বুকে স্বপ্নের সেতু’। আলী আজাদ পরিচালিত এ সিনেমার দৃশ্যধারণের কাজ সম্প্রতি সম্পন্ন হয়েছে। বর্তমানে রয়েছে সম্পাদনার টেবিলে। পরিচালক আলী আজাদ ঢাকাটাইমসকে জানিয়েছেন, এ মাসের মধ্যেই সিনেমাটি সেন্সরে জমা পড়বে।

এই সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য তৈরি করেছেন পরিচালক নিজেই। তিনি বলেন, ‘পদ্মা সেতুকে নিয়ে আমরা প্রত্যয় এবং অহংকারের একটি গল্প বলতে চেয়েছি। সবাই আন্তরিক ভাবে কাজটি করেছেন। আমি দর্শকদের ব্যতিক্রমধর্মী গল্প দেখার অনুরোধ করব। আশা করি তারা নিরাশ হবেন না। অনেক চেষ্টা করেছি দর্শকদের একটি গল্পের সিনেমা উপহার দিতে।’

‘পদ্মার বুকে স্বপ্নের সেতু’র শুটিং হয়েছে পদ্মা সেতু এলাকার মধ্যেই। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাঞ্জু জন, অলিভিয়া মাইশা, রায়হান মুজিব, হিমেল রাজ, খুকু, আনোয়ার সিরাজী, শান্তা পাল প্রমূখ। জাফর ইকবাল সিদ্দিকী নিবেদিত সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান বাংলা টকিজ। পরিবেশনা করবে জাজ মাল্টিমিডিয়া।