পদ্মাসেতু আমাদের সাহসীকতার প্রতীক : ড. মোশাররফ হোসেন

সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোশাররফ হোসেন বলেছেন, ‘আমাদেরকে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্তি ও অর্থনৈতিক সমৃদ্ধি। সেই চাওয়াকে সরকারি কর্মকর্তা এবং কর্মচারীকে বুকে ধারণ করে দেশের মানুষের জন্য কাজ করতে হবে।

মঙ্গলবার (০৬ জুন) বেলা ২টায় বানিয়াচংয়ে উপজেলা পর্যায়ে কর্মরত কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সুধীনজনদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের সাহসীকতার প্রতীক হচ্ছে পদ্মাসেতু। আমরা যে পারি সেটা দেখিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমানে মাত্র ১৮% দারিদ্রসীমা নিচে রয়েছে। সেটাও ক্রমাগত দূর হয়ে যাবে। কিন্তু বাধ সাধে রাশিয়া ও ইউক্রেন যুদ্ধ। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বিদ্যুৎ বিভ্রাট কিছুটা হচ্ছে। সেটারও সমাধান হয়ে যাবে।

তিনি বলেন, নদী-নালা, খাল-বিল জলাশয় পুনঃখনন করতে হবে। পরিবেশের ভারসাম্য রক্ষা করতে হলে ব্যক্তি মালিকানাধীন পুকুরগুলো প্রশাসনের অনুমতি ছাড়া ভরাট করা যাবে না। এ ক্ষেত্রে প্রশাসনকে কঠোর হতে হবে।

জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে ও সহকারি কমিশনার (ভূমি) মো. নাজমুল হাসানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম চৌধুরী ও থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেব।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান শেখ সামছুল হক, আব্দুল আহাদ মিয়া, বীর মুক্তিযোদ্ধা মো. মঞ্জিল মিয়া ও মেধাবিকাশ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ভানু চন্দ্র চন্দ।