পদ্মাসেতুর উদ্বোধন, ভারতের অভিনন্দন

যুগান্তকারী পদ্মাসেতু প্রকল্পের সফল সমাপ্তি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী কর্তৃক সেতুটির উদ্বোধন উপলক্ষে বাংলাদেশের সরকার ও জনগণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে ভারত।

শুক্রবার রাতে গণমাধ্যমে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন জানায়- বহুল প্রতীক্ষিত এই প্রকল্পটির সমাপ্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী সিদ্ধান্ত ও দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্বের সাক্ষ্য দেয়। এই সাফল্য প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে প্রমাণ করে এবং এতে ভারতের দৃঢ় বিশ্বাস ছিল। বাংলাদেশ যখন একাই এই প্রকল্পটি এগিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছিল তখনও অবিচলভাবে এর সমর্থন করে এসেছে ভারত।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, পদ্মাসেতু শুধু আন্তঃবাংলাদেশ যোগাযোগকেই উন্নত করবে না, এটি ভারত ও বাংলাদেশের মধ্যের সাধারণ অঞ্চলগুলোকে সংযুক্ত করার ক্ষেত্রে দরকারি লজিস্টিকস্ ও ব্যবসার জন্য প্রয়োজনীয় গতি প্রদান করবে। এই সেতুটি ভারত-বাংলাদেশের দ্বিপাক্ষিক ও উপ-আঞ্চলিক সংযোগ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বাংলাদেশের স্বাধীনতার ৫০তম বার্ষিকীতে পদ্মাসেতু উদ্বোধনের তাৎপর্যপূর্ণ এই উপলক্ষ্যটিতে ভারতের জনগণ আবারও বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণকে অভিনন্দন জানায় ভারত।