নৌকার পক্ষে ভোট চাওয়ায় ইয়াহইয়াকে জাতীয় পার্টির শোকজ

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী থাকা স্বত্বেও নৌকার প্রার্থীকে সমর্থন ও প্রকাশ্যে জনসভায় নৌকার পক্ষে ভোট চাওয়ায় জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইয়াহইহা চৌধুরীকে কারণ দর্শানো নোটিশ (শোকজ) দিয়েছে জাতীয় পার্টি।

রোববার (১৪ মে) জাপা’র কেন্দ্রীয় চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপির নির্দেশে এই নোটিশ দেন দলের দফতর সম্পাদক-২ এমএ রাজ্জাক খান।

নোটিশে বলা হয়, নিজ দলের মনোনীত লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল থাকা স্বত্বেও জাপা’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী গত শুক্রবার রাত ৯টায় নগরীর ঝেরঝেরিপাড়ায় এক সভায় নৌকার প্রার্থীর পক্ষে মঞ্চে দাঁড়িয়ে বক্তব্য রাখেন এবং নৌকার জন্য ভোট প্রার্থনা করেন। যা সুস্পষ্ট দলীয় শৃঙ্খলা ও স্বার্থের পরিপন্থী।

এই বিষয়ে কেন ইয়াহইয়ার বিরুদ্ধে দলীয় ভঙ্গের অভিযোগে শাস্তিমূলক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না- তা আগামী ৭ কার্যদিবসের মধ্যে জাতীয় পার্টির কেন্দ্রীয় দফতর বরাবরে জানানোর জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

আরও পড়ুন : আনোয়ারুজ্জামানের নির্বাচনী উপ প্রচার উপ-কমিটির দায়িত্ব বন্টন

এর আগে গত শুক্রবার (১২ মে) রাতে নগরের ১৮ নম্বর ওয়ার্ডের ঝেরঝেরিপাড়া এলাকায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরীর সঙ্গে এক মতবিনিময় সভা হয়। সভায় বিশেষ অতিথি হিসেবে যোগ দিয়ে ইয়াহ্ইয়া চৌধুরী নৌকা প্রতীকে ভোট চান। অথচ সিলেট সিটি নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন পেয়েছেন মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক নজরুল ইসলাম বাবুল।

মতবিনিময় সভায় ইয়াহ্‌ইয়া চৌধুরী বলেন, ‘আমাদের মত ও পথের ভিন্নতা থাকতে পারে। তবে উন্নয়নের স্বার্থে, সিলেটকে শান্তির শহর হিসেবে প্রতিষ্ঠার স্বার্থে প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দিয়েছেন, আমরা সেই ধারায় চলতে চাই। উন্নয়নের জন্য আমরা ঐক্যবদ্ধ। আমি বিশ্বাস করি, আগামী ২১ জুন এলাকাবাসী উন্নয়নের জন্য নৌকাকে বেছে নেবে। আমি দলীয় পরিচয় ভুলে গিয়ে আপনাদের কাছে ওনার (আনোয়ারুজ্জামান) পক্ষে ভোট চাইছি।’

বিষয়টি নজরে আসার পর জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ইয়াহ্‌ইয়া চৌধুরীকে শোকজ করে জাতীয় পার্টি।