নেইমারে চোখ ম্যানচেস্টার ইউনাইটেডের

দলবদলের বাজারে আবারও আলোচনায় ব্রাজিলের পিএসজি তারকা নেইমার জুনিয়র। তাকে গ্রীষ্মকালীন দলবদলের বাজারে কেনা যায় কিনা খোঁজ-খবর নিচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। ফ্রান্সের সংবাদ মাধ্যম ফুট মারকেতো দাবি করেছে, নেইমার পরিস্থিতির ওপর ক’মাস ধরেই চোখ রাখছে রেড ডেভিলসরা।

জানুয়ারির দলবদলের সময়ও না কি নেইমারের বিষয়ে খোঁজ-খবর নিয়েছিল প্রিমিয়ার লিগের ধনী এই ক্লাবটি। তবে মালিকানা পরিবর্তনের গুঞ্জন থাকায় তখন তোড়জোড় করেনি ম্যানইউ কর্তৃপক্ষ। গ্লাজের ফ্যামিলির থেকে ক্লাবটি কিনতে চায় কাতারি ধনকুবের। গ্রীষ্মে ওই কেনা-বেচা সম্পন্ন হলে ম্যানইউ নেইমারকে কিনতে বাড়তি মনোযোগ দেবে বলে উল্লেখ করা হয়েছে।

গোড়ালির ইনজুরিতে মাঠের বাইরে আছেন নেইমার জুনিয়র। চলতি মৌসুমে পিএসজির জার্সিতে দেখা যাবে না তার। প্যারিসের দলটির হয়ে নেইমার আর খেলবেন কিনা সেটাও একটা প্রশ্ন। কারণ গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে তাকে বিক্রি করে দেওয়ার গুঞ্জন আছে। হোক সেটা ম্যানইউ কিংবা অন্য কোনো দলের কাছে।

পিএসজির হয়ে নেইমার চলতি মৌসুমে দারুণ শুরু করেছিলেন। ২৯ ম্যাচে করেছিলেন ১৯ গোল। অ্যাসিস্ট দেওয়ায়ও ছিলেন অনন্য। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের বড় ম্যাচের আগে ইনজুরিতে পড়ায় তার প্রতি অনীহা বাড়ে কাতারি মালিকানায় চলা পিএসজির।

মৌসুম শুরুর আগে তাকে বিক্রি করে দেওয়ার গুঞ্জন ছিল। চলতি মৌসুমের শীতকালীন দলবদলের সময়ও একই গুঞ্জন ওঠে। যদিও লিগ ওয়ানের ক্লাবটির সঙ্গে তার ২০২৭ সাল পর্যন্ত চুক্তি আছে সাবেক বার্সা তারকার। এর আগে নেইমার বলেছিলেন, তিনি পিএসজিতে চুক্তির মেয়াদ সম্পন্ন করতে চান।