নেইমারের বাড়িতে সমর্থকদের হানা

অনুমতি না নিয়ে পরিবার নিয়ে সৌদি আরব সফর করায় মেসিকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করেছে পিএসজি। এই সময়ের মধ্যে পিএসজির হয়ে কোন অনুশীলনেও অংশ নিতে পারবেন না, এমনকি সম্মানীও দিবে না পিএসজি।

শুধু তাই নয়, ক্লাবের ‘অবাধ্য’ হওয়ায় মেসির সঙ্গে নতুন সম্পর্কেও জড়াচ্ছে না ফরাসি চ্যাম্পিয়নরা। আগামী জুনের পর ফ্রি এজেন্ট হতে চলেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক।

মেসি-পিএসজির টানাপোড়নের সম্পর্কের মধ্যেই এবার নেইমারের বাড়ির সামনে হানা দিয়েছে ক্লাবটির সমর্থকেরা। ব্রাজিলিয়ান তারকাকে পিএসজি ছাড়তে বলেছে একদল সমর্থক। পিএসজির অফিশিয়াল সমর্থক গোষ্ঠী ‘আল্ট্রা’র পক্ষ থেকে বিক্ষোভও করা হয় ক্লাবের প্রধান কার্যালয়ের সামনে। তাদের হাতে ছিল ক্লাবের প্রতি অসন্তোষ প্রকাশ করা ব্যানার।

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, পিএসজির ওই সমর্থকেরা মেসি, নেইমার ও মার্কো ভেরাত্তির বিরুদ্ধে স্লোগান দিচ্ছেন। তারা ক্ষোভ প্রকাশ করেন পিএসজি চেয়ারম্যান নাসের আল খেলাইফির প্রতিও। পিএসজির প্রধান কার্যালয়ের সামনে থেকে তারা অবস্থান করেন নেইমারের বাড়ির সামনে। সেখানে ‘নেইমার চলে যাও’ স্লোগান দেন তারা।

বাড়ির সামনে সমর্থকদের উপস্থিতি নিশ্চিত করেছেন ব্রাজিল তারকা নিজেই। ‘আই ওয়াজ ক্লিয়ার’ নামে ইনস্টাগ্রামের এক পেজ থেকে বিক্ষোভের ভিডিও প্রকাশ করা হয়। যেখানে নেইমার দুটি মন্তব্য করেন। প্রথমটিতে লেখেন, ‘তারা বাড়িতে গিয়েছিল’। দ্বিতীয় বার্তায় লেখেন, ‘তারা এইমাত্র চলে গেছে।’

তবে সমর্থকদের এমন কাণ্ড ভালোভাবে নেয়নি ফরাসি ক্লাবটি। এক বিবৃতিতে সমর্থকদের এমন আচরণের নিন্দা জানিয়ে পিএসজি বলেছে, ‘একটি ছোট গোষ্ঠীর অসহনীয় ও অপমানজনক কর্মকাণ্ডের কঠোর নিন্দা জানায় পিএসজি। মতপার্থক্য যাই থাক না কেন, কিছুই এ ধরনের কাজকে সমর্থন করতে পারে না। এই লজ্জাজনক আচরণের ঘটনায় ক্লাব তার খেলোয়াড়, ম্যানেজমেন্ট ও সংশ্লিষ্টদের পূর্ণ সমর্থন দিচ্ছে।’