নিষিদ্ধ হতে পারেন রোনালদো

ভক্তের ফোন ভাঙার সেই ঘটনা থেকে এখনো রেহাই মেলেনি পর্তুগীজ সুপারস্টারের। ভিডিও ফুটেজ দেখে তাকে অভিযুক্ত করেছে ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)। ভিডিও ফুটেজে দেখা গেছে, ড্রেসিংরুমে ফেরার পথে ভক্তের ফোন চাপড় মেরে ফেলে দেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

পাঁচ মাস আগে গত ৯ এপ্রিল প্রিমিয়ার লিগে এভারটনের বিপক্ষে ইউনাইটেডের ১-০ গোলের পরাজয়ের ম্যাচটিতে রোনালদো প্রতিপক্ষ এক সমর্থকের মোবাইল ফোন কেড়ে নিয়ে ছুঁড়ে মারেন। বিষয়টি ওই সময় দায়িত্বরত পুলিশ কর্মকর্তাদের চোখে পড়েছিল।

এফএ’র এক বিবৃতিতে বলা হয়েছে ম্যাচের শেষ বাঁশি বাজার পর এই ধরনের আচরণ মোটেই সঠিক নয়। রোনালদোর বিরুদ্ধে ‘এফএ’ নিয়ম ‘ই-থ্রি’ লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে রোনালদোকে প্রিমিয়ার লিগের কয়েকটি ম্যাচে নিষিদ্ধ করা হতে পারে।

এফএ এই বিবৃতি দেওয়ার পর রোনালদোর ক্লাব ইউনাইটেডের পক্ষ থেকে বলা হয়, ‘রোনালদোকে নিয়ে এফএর বিবৃতিটা আমরা দেখেছি। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে তার উত্তরে সমর্থন জানাব আমরা।’

যদিও এই ঘটনার পর ৩৭ বছর বয়সী রোনালদো সামাজিক যোগাযোগ মাধ্যমে রাগ প্রশমিত করতে না পারার ঘটনায় ক্ষমা প্রার্থনা করেছিলেন। একইসাথে ওই ভক্তকে ওল্ড ট্রাফোর্ডে ম্যাচ উপভোগের আমন্ত্রণ জানিয়েছিলেন।

এবারের মৌসুমে ইউনাইটেড বস এরিক টেন হাগের বিবেচনায় মাত্র একটি ম্যাচে মূল একাদশে খেলার সুযোগ পেয়েছেন রোনালদো।