নির্বাচন না করার ঘোষণা মেয়র আরিফের

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন বর্তমান মেয়র ও কেন্দ্রীয় বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী।

শনিবার (২০ মে) বিকেল ৩টায় বিকেলে সিলেট নগরীর ঐতিহাসিক রেজিষ্টারি মাঠে এক নাগরিক সভায় তিনি এ ঘোষণা দেন। এসময় তিনি নগরবাসীকে ভোট কেন্দ্রে না যাওয়ার আহবান জানান।

আরিফ বলেন, বিএনপি আমার প্রাণের সংগঠন। যে সংগঠনকে তিলে তিলে গড়ে তুলেছি, সেই সংগঠনের ক্ষতি হোক আমি এটা চাই না। দলের সিদ্ধান্তের বাহিরে আমি নির্বাচনে অংশ নেওয়ার কোনো প্রশ্নই ওঠে না। বিএনপি নেতাকর্মীদের রক্তের সাথে আমি বেইমানী করতে চাই না।

সিটি নির্বাচনকে ‘প্রহসনমূলক’ নির্বাচন উল্লেখ করে তিনি বলেন, সিলেটে যে ভোট ডাকাতি হবে সেটার ইঙ্গিত আপনারা দেখছেন। নির্বাচনের মাত্র এক মাস বাকি কিন্তু এখনও ভোটাররা ইভিএম কী জানে না।

তিনি বলেন, ভোট ডাকাতি করার জন্য সবকটি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে।

ইসি সুষ্টূ ও নিরপক্ষে নির্বাচন চায় না। তারা চায় ভোট ডাকাতি। এজন্য তারা ভোটারদের ইভিএম কী জানাচ্ছে না। ইভিএম নিয়ে জরিপ চালিয়ে দেখেন শতকরা ৯৯ শতাংশ মানুষ ইভিএম চায় না। কান্নাজড়িত কণ্ঠে আরিফ আরো বলেন, নির্বাচনকে বানচাল করতে ইতোমধ্যে পুলিশ প্রশাসনে রদবদল সম্পন্ন করা হয়েছে। আমি মনোনয়ন কেনার আগেই আমার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হচ্ছে। যারা আমার সাথে বিভিন্ন অনুষ্ঠানে যান, ছবি দেখে তাদের গ্রপ্তার করা হচ্ছে। এটা কীসের আলামত? এমন প্রশ্ন তোলেন আরিফ।

আরিফ বলেন, আমি নির্বাচন করলে আপনারা দলে দলে ভোট কেন্দ্রে গিয়ে আমাকে ভোট দিবেন। কিন্তু সেই ভোট অন্ধকারে কার কাছে যাবে সেটা আপনারা সবাই জানেন। আমি আপনাদের এই আমানত অন্ধকারে নিয়ে যেতে চাই না। এ প্রহসনের নির্বাচনে আমি অংশগ্রহণ করছি না। আমি আপনাদের আরিফ, বিএনপির অন্ধকারে হারিয়ে যাবো না। মেয়র থাকলেও কাজ করবো, না থাকলেও করবো।

আরিফ আরো বলেন, এখন আমাকে ফাঁসাতে নানারকম ষড়যন্ত্র করা হবে। আমি স্পষ্ট বলে দিচ্ছি, আমি আরিফুল হক আল্লাহ ছাড়া কাউকে ভয় পাই না।

সিলেট ভয়েস/এএইচএম