নির্বাচনে আরিফের প্রতি চ্যালেঞ্জ ছুঁড়লেন আনোয়ারুজ্জামান

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে চলছে উন্নয়নের জোয়ার। সিলেট সিটি করপোরেশনেও সরকার গত ১০ বছরে প্রচুর বরাদ্দ দিয়েছেন। কিন্তু কাঙ্ক্ষিত উন্নয়নের ছিটেফোঁটাও হয়নি। বরং দিনেদিনে জনদুর্ভোগ কেবল বেড়েই চলেছে। এ অবস্থা থেকে উত্তরণে আগামী নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। আওয়ামী লীগের প্রতিটি সদস্যকে একেকজন নৌকার মাঝি হিসাবে মাঠে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে হবে।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় সিলেট সিটি করপোরেশনকে সামনে রেখে মহানগর আওয়ামী লীগের জরুরী সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সিলেট মহানগরীর জলাবদ্ধতা, ড্রেনেজ সমস্যা, শহররক্ষা বাঁধ নির্মাণ, রাস্তাঘাট সম্প্রসারণসহ পরিকল্পিত নগরায়নের স্বার্থে এবং নাগরিক সুযোগ সুবিধা বৃদ্ধি করতে হলে নগরভবনে আওয়ামী লীগের নেতৃত্ব নিশ্চিত করা জরুরী। আর তা করতে হলে সবাইকে প্রতিটি পাড়া-মহল্লায় ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। জনগণের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাইতে হবে।

মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এটিএম হাসান জেবুলের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সিলেট সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী আরিফুল হক চৌধুরীকে চ্যালেঞ্জ ছোঁড়ে দিয়ে বলেছেন, এবারের নির্বাচনে সিলেটবাসী মেয়র পদে পরিবর্তন চান। আরিফুল হক চৌধুরী নির্বাচনে এলেও তারা নৌকার জয় নিশ্চিত করবেন।

তিনি বলেন, গত দুই মেয়াদে সিলেট সিটি করপোরেশনের মেয়র পদে আছেন বিএনপির আরিফুল হক চৌধুরী। এবার মানুষ পরিবর্তন চায়। কারণ, তিনি জনগণের আকাঙ্ক্ষা পূরণে ব্যর্থ। তাই এবার তারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী নৌকার পক্ষে শক্ত অবস্থান নিয়েছেন।

বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী ও বিএনপিকে নির্বাচনে অংশগ্রহনের আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আমি আশা করি তিনি ও তার দল এই নির্বাচনে অংশগ্রহণ করে জনগণের প্রতি সম্মান জানাবেন।’

এসময় আনোয়ারুজ্জামান চৌধুরী আরও বলেন, ‘সিলেটের সর্বস্থরের আওয়ামী লীগ নেতা কর্মী ও সাধারণ মানুষ তাদের প্রার্থী হিসাবে আমাকে স্বতঃস্ফুর্তভাবে গ্রহণ করেছেন। এজন্য আমি সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আওয়ামী লীগ ঐক্যবদ্ধভাবে থাকলে বা কাজ করলে শুধু সিলেট নয়, দেশের যেকোন নির্বাচনেই বিশাল ব্যবধানে জয়লাভ করবে বলেই আমার বিশ্বাস।’

তিনি সিলেট সিটি করপোরেশনে নির্বাচনে দলের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করার এবং জনগণের দ্বারে দ্বারে গিয়ে বঙ্গবন্ধু ও প্রধানন্ত্রীর নৌকার জন্য ভোট চাওয়ার আহ্বান জানান।

সভায় সিলেট মহানগর আওয়ামী লীগের কার্যকরি কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, এডভোকেট মফুর আলী, আসাদ উদ্দিন আহমদ, আব্দুল খালিক, ফয়জুল আনোয়ার আলাওর, বিজিত চৌধুরী, নূরুল ইসলাম পুতুল, প্রদীপ ভট্টাচার্য, মো. সানাওর, জগদীশ দাশ, এ.টি.এম হাসান জেবুল, আজাদুর রহমান আজাদ, বিধান কুমার সাহা, গোলাম সোবহান চৌধুরী দিপন, মখলিছুর রহমান কামরান, খোন্দকার মহসিন কামরান, নজমুল ইসলাম এহিয়া, আব্দুর রহমান জামিল, আজহার উদ্দিন জাহাঙ্গীর, আসমা আহমেদ, মো. জুবের খান, সেলিম আহমদ সেলিম, ইলিয়াছুর রহমান, আজিজুল হক মঞ্জু, রজত কান্তি গুপ্ত, ডা. মোহাম্মদ হোসেন রবিন, এড. সৈয়দ শামীম, এড. সালেহ আহমদ সেলিম, ডা. আরমান আহমদ শিপলু, সোয়েব আহমদ, লায়েক আহমদ চৌধুরী, আজম খান, আব্দুল আহাদ মিরন, প্রিন্স সদরুজ্জামান, মো. আব্দুল আজিম জুনেল, নুরুননেছা হেনা, মো. শাহজাহান, মুক্তার খান, এড. মো. জাহিদ সরোয়ার সবুজ, রাহাত তরফদার, এমরুল হাসান, সুদিপ দে, সৈয়দ কামাল, সাইফুল আলম স্বপন, রোখশানা পারভিন, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, জাফর আহমদ চৌধুরী, লিপন বক্স, জামাল আহমদ চৌধুরী, খলিল আহমদ, আবুল মহসিন চৌধুরী মাসুদ, আতিকুর রহমান সুয়েদ, শিপা বেগম, এড. তারান্নুম চৌধুরী, জুমাদিন আহমদ, রকিবুল ইসলাম ঝলক প্রমুখ।