নির্বাচনে আইন ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা : সুনামগঞ্জে আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, নির্বাচন পরিচালনার দায়িত্ব নির্বাচন কমিশনের। পুলিশের দায়িত্ব আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা। আইন-শৃঙ্খলা মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি। এজন্য জনবল, প্রশিক্ষণ ও দক্ষতা বাংলাদেশ পুলিশের আছে।

শুক্রবার (৭ জুলাই) দুপুরে সুনামগঞ্জ পুলিশ লাইন্সে দুই শতাধিক হতদরিদ্রদের মাঝে খাদ্য সহায়তা ও বস্ত্র বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আইজিপি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। সামনের জাতীয় নির্বাচনের আগে কেউ আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা করলে কঠোর হাতে দমন করা হবে। ইতিমধ্যে ‘বাংলাদেশ পুলিশ আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও মামলা তদন্তের দায়িত্ব দীর্ঘদিন ধরে পেশাদারত্বের সঙ্গে পালন করে আসছে। দেশ থেকে জঙ্গি-দমন করেছে। সব মিলিয়ে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে যেকেনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, সুনামগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ প্রমুখ।

সিলেট ভয়েস/এএইচএম