নির্বাচনকে বাধাগ্রস্ত করলে বরদাস্ত করা হবে না : দেবী চন্দ

হবিগঞ্জের জেলা প্রশাসক দেবী চন্দ বলেছেন, দেশের সর্ববৃহৎ ভোট উৎসবে ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে রাষ্ট্রীয় গণতান্ত্রিক সংবিধান অনুসারে ভোটাধিকার প্রয়োগ করবে। সারি বেঁধে দাঁড়িয়ে নির্ভয়ে, নিশ্চিন্তে যাকে খুশি তাকে ভোট দেবে। ভোটকেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করতে কেউ ভয়-ভীতি প্রদর্শন করলে তৎক্ষণাৎ দায়িত্বশীল ব্যক্তিদের অবহিত করতে হবে।

তিনি বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে পুরো বিশ্ব তাকিয়ে আছে, কাজেই এ নির্বাচনটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব রকম প্রস্ততি রয়েছে। ব্যক্তি, প্রতিষ্ঠান বা রাজনৈতিক দল যত শক্তিশালীই হোক না কেন, নির্বাচনকে বাধাগ্রস্ত কিংবা বিশৃঙ্খলা সৃষ্টি করলে বরদাস্ত করা হবে না।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে স্থানীয় উপজেলা পরিষদ সভাকক্ষে বানিয়াচং উপজেলার গণমাধ্যমকর্মী, রাজনিতীবিদ, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও সহকারি কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলামের সঞ্চালণায় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ কিংবা পেশি শক্তি প্রয়োগকারীদের কঠোর হস্তে দমন করা হবে উল্লেখ করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হবিগঞ্জে যাতে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকে সেই লক্ষ্যে উৎসবমুখর পরিবেশে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার আক্তার হোসেন বলেছেন, বাংলাদেশ ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে পদার্পণ করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। আমাদের এই অর্জন কিছু দেশ ও রাজনৈতিক দল সহ্য করতে পারছে না, তারা আগামী নির্বাচনকে যে কোনোভাবে প্রশ্নবিদ্ধ করতে চায়। কিন্ত তাদের এ ঘৃণ্য ষড়যন্ত্র রুখে দিয়ে আমাদেরকে গণতন্ত্র সমুন্নত রেখে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যাতে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হয় সেজন্য নির্বাচন কমিশনের নির্দেশনায় সব পদক্ষেপ নেওয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে সেনাবাহিনী, র‍্যাব, বিজিপি, পুলিশ, আনছারসহ সকল প্রশাসনিক তৎপরতা ও কঠোর নিরাপত্তা নিশ্চিত করা হবে। নির্বাচন আচরণবিধি কেউ লঙ্ঘন করলে তৎক্ষনাৎ কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ভোটকেন্দ্রে কোন ধরণের বিশৃঙ্খলা বা অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা যারা করবে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে।

এসময় আরও বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মুহাম্মদ সাদিকুর রহমান, হবিগঞ্জ জেলা নির্বাচন অফিসার মো. সাইদুর রহমান, বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ দেলোয়ার হোসাইন, ইউপি চেয়ারম্যান জয় কুমার দাস, মিজানুর রহমান মিজান, শিক্ষক বিপুল ভূষণ রায়, মডেল প্রেসক্লাব সভাপতি জীবন আহমেদ লিটনসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।