নিরীহ মানুষ মেরে সরকার পরিবর্তন জনগণ মানবে না : ড. মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, পছন্দ না হলে জনগণ সরকার পরিবর্তন করবে। কিন্তু অগ্নিসন্ত্রাস, জ্বালাও-পোড়াও করে, নিরীহ মানুষ মেরে সরকার পরিবর্তন জনগণ মানবে না। সন্ত্রাসকে বাংলার জনগণ প্রশ্রয় দেবে না।

তিনি বলেন, বিশ্বে সন্ত্রাসীদের কোন স্থান নেই। তাই আন্তর্জাতিকভাবে প্রথম দিকে বিএনপিকে যারা সমর্থন করেছিল তারাও পিছু হটে গেছে। যারা গণতন্ত্রে বিশ্বাস করে না তারাই নির্বাচন বানচালে ব‌্যস্ত।

রোববার (২৪ ডিসেম্বর) সকাল ১০টায় সিলেট নগরের জিন্দাবাজার এলাকায় নির্বাচনি গণসংযোগকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এরপর সকাল ১১ টায় নগরীর জিন্দাবাজাস্থ ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) সিলেটের কার্যালয়ে সাংবাদিকদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ।

এ সময় তিনি বলেন, গণমাধ্যম উন্নয়নের হাতিয়ার। গণমাধ্যম আছে বলেই সরকার-রাষ্ট্র তাদের ভুলগুলো শুধরানোর সুযোগ পায়। মানুষের মন মানসিকতাকে উন্নত করার মাধ্যমে জাতি, সমাজ গঠনে গণমাধ্যমে একটি শক্তিশালী ভূমিকা পালন করে।

আগামী ৭ জানুয়ারি নির্বাচনকে সফল সুষ্ঠু করতে সাংবাদিকদের ভূমিকা ‌রয়েছে উল্লেখ করে তিনি মন্ত্রী সরকারের উন্নয়নগুলো জনগণ আছে তুলে ধরার পাশাপাশি নির্বাচনে ভোটাররা যাতে শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারেন সেজন্য মিডিয়াকে দায়িত্বশীল আচরণের আহবান জানান।

ইমজার সভাপতি মাহবুবুর রহমান রিপনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক গুলজার আহমেদের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সহ-সভাপতি ফয়জুল রহমান আলওয়ার, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সৈয়দ এফতার হোসেন পিয়ার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাংবাদিক আল আজাদ, ইমজার সহ-সভাপতি সজল ছত্রী, বিলকিস আক্তার সুমি, সহ-সাধারণ সম্পাদক সাকিব আহমদ মিঠু, আব্দুল মালিক জাকা, ইকরামুল কবির, কামকামুর রাজ্জাক রুনু, মইনুদ্দিন মঞ্জু, সজল ছত্রী, দীগেন সিংহ, সৈয়দ রাসেল প্রমুখ।

দুপুরে পররাষ্ট্রমন্ত্রী সিলেট ডায়বেটিক এন্ড জেনারেল হাসপাতালে পরিদর্শনে যান। সেখানে তিনি কর্মরত ডাক্তার, নার্স ও পরিচালনা কমিটির সাথে মতবিনিময় করেন।

সিলেট ডায়বেটিক সমিতি নির্বাহী কমিটির সহসভাপতি ডা. আজিজুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক এড. নিজাম উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক লোকমান আহমদ, সহসভাপতি ডা. মো. আলতাফুর রহমান প্রমুখ।

বিকেলে ড. এ কে আব্দুল মোমেন সিলেটে দৈনিক ইত্তেফাকের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে অংশ নেন। এসময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ রাষ্ট্রের জন্মের পেছনে একেকটি আন্দোলন পেরিয়ে আসার যে অধ্যায়, তার প্রতিটি পর্যায়ে ইত্তেফাক নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছে। লেখনির শক্তি কত প্রবল হতে পারে তার নমুনা হচ্ছে ইত্তেফাক। বাংলাদেশ রাষ্ট্র গঠনে, বাঙালির মুক্তি সংগ্রামে, স্বাধীকার আন্দোলনে ইত্তেফাকের ভূমিকা ছিল অনন্য অতুলনীয়। এজন্য দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাতা-সম্পাদক তোফাজ্জল হোসেন মানিক মিয়াকে বারবার নির্যাতন, কারাবরণ করতে হয়েছে। আগামী দিনেও ইত্তেফাক দেশ,জাতিকে সঠিক পথ দেখাবে।

বিকালে দক্ষিণ সুরমায় বৃহত্তর কদমতলী স্বর্ণশিখা সমাজ কল্যাণ সংস্থা অফিস পরিদর্শন করেন ড. এ কে আব্দুল মোমেন। এরপর দক্ষিণ সুরমার কদমতলী পয়েন্ট ও মুক্তিযোদ্ধা চত্বরে গণসংযোগ করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন সিসিক কাউন্সিলর তৌফিক বক্স লিমন, বীর মুক্তিযোদ্ধা রফিকুল হক প্রমুখ।

সন্ধ্যায় ড. এ কে আব্দুল মোমেন নগরীর হাফিজ কমপ্লেক্সে ডাক্তার ও নার্সিং নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। বাংলাদেশ নার্সেস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেকের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বিশিষ্ট চিকিৎসক ডা. আজিজুর রহমান নোমান, সাবেক স্বাস্থ্য পরিচালক ডা. হিমাংশু লাল রায় চৌধুরী, বিএনএ-এর যুগ্ম সাধারণ সম্পাদক তৃষ্ণা তেরেজা ডি কস্তা প্রমুখ।

ড. মোমেন বলেন, আওয়ামী লীগ জনগণের ভোটের অধিকারের জন্য লড়াই করেছে। সিলেট-১ আসনের উন্নয়নে নৌকার বিকল্প নেই।

নির্বাচনে ভোটের অধিকার চর্চা স্বতঃস্ফূর্তভাবে প্রয়োগ করার আহবান জানান পররাষ্ট্রমন্ত্রী। সভায় বক্তারা বঙ্গবন্ধুর প্রতীক নৌকার বিজয় নিশ্চিতে কাজ করার আশ্বাস দেন।