নিজের রান্না ইলিশ-পোলাও দিয়ে স্বজনদের আপ্যায়ন করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গ্রামের বাড়িতে গিয়ে নিজ হাতে ইলিশ-পোলাও রান্না করেছেন। পরে সেই খাবার তিনি নিজ হাতে স্বজনদের মাঝে পরিবেশন ও তাদের সঙ্গে রাতের খাবার খেয়েছেন। প্রধানমন্ত্রীর হাতের রান্না খেতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তার স্বজন ও শেখ পরিবারের সদস্যরা।

মঙ্গলবার (১০ অক্টোবর) রাতে নিজ জন্মস্থান টুঙ্গিপাড়ায় পরিবারের সদস্যদের সঙ্গে রাতের খাবারের আয়োজন করেন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রীর নিজ হাতে রান্না করা ইলিশ-পোলাওসহ খাবারের ম্যানুতে ছিল, গরুর মাংস, খাসির মাংস, সবজি, ডাল কয়েক প্রকার মাছসহ বিভিন্ন মিষ্টান্ন।

এ সময় উপস্থিত ছিলেন- বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, তার ছেলে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, শেখ দিপু, শেখ লিপু, গোপালগঞ্জ পৌরসভার মেয়র শেখ রকিব হোসেন, টুঙ্গিপাড়ার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল ও টুঙ্গিপাড়ায় বসবাসরত শেখ পরিবারের অন্যান্য সদস্যরা।

এ বিষয়ে টুঙ্গিপাড়ার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, প্রধানমন্ত্রী এতো ব্যস্ততার মধ্যেও আমাদের নিজ হাতে রান্না করে খাবার খাইয়েছেন। এতে আমরা খুবই উচ্ছ্বসিত। রাতে প্রধানমন্ত্রীর সঙ্গে একসাথে খাবার খেয়েছি। এটা আমাদের জন্য সৌভাগ্যের বিষয়। প্রধানমন্ত্রী আগামীতে টুঙ্গিপাড়ায় এসে আমাদের সঙ্গে এভাবেই খাবার খাবেন সেই প্রত্যাশা আমাদের।

এদিকে, বুধবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আওয়ামী লীগের অফিসিয়াল পেজ থেকে পোস্ট করা একটি রিল ভিডিওতে বিষয়টি জানা যায়।

আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে ভিডিওটি পোস্ট করে ক্যাপশনে লেখা হয়েছে, ‘টুঙ্গিপাড়ায় গ্রামের বাড়িতে নিজ হাতে ইলিশ-পোলাও রান্না। পরিবারের সবার সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক ব্যতিক্রমী সন্ধ্যা।’

ভিডিওতে দেখা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইলিশ-পোলাও স্বজনদের জন্য পরিবেশন করছেন। গরম ভাপ ওঠা ইলিশের টুকরো যেন ভেঙে না যায় সেজন্য তিনি একটি একটি করে প্লেটে তুলে দিচ্ছেন।

এর আগে মঙ্গলবার (১০ অক্টোবর) পদ্মা সেতুতে ট্রেন চলাচল উদ্বোধনের পর ভাঙ্গায় জনসভা শেষে প্রধানমন্ত্রী যান টুঙ্গীপাড়া গ্রামের বাড়িতে।