নার্সিং একটি মানবিক ও মর্যাদাসম্পন্ন পেশা : ডা. মোর্শেদ

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. মোর্শেদ আহমদ চৌধুরী বলেছেন, নার্সিং একটি মানবিক ও মর্যাদাসম্পন্ন পেশা। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নার্সিং পেশাকে ২য় শ্রেণির কর্মকর্তার মর্যাদা দিয়েছেন। একসময় নার্সিং পেশায় অনেকেই আসতে চাইত না। কিন্তু বর্তমান সরকার নার্সিং পেশাকে গুরুত্ব দেওয়ায় এই পেশায় প্রতিযোগিতা যেমন বেড়েছে, তেমনি মেধাবী শিক্ষার্থীরা নার্সিংমুখী হচ্ছে। কমিটমেন্ট, ধৈর্য্য এবং শ্রম দিলে দক্ষ নার্স বেরিয়ে আসবে। আল-আমিন নার্সিং কলেজ তাদের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখবে বলে আমি আশাবাদী।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে আল-আমিন নার্সিং কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের প্রারম্ভিক পরিচিতি সভা ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেট নগরীর একটি অভিজাত হোটেলের বেনকুয়েট হলে কলেজের অধ্যক্ষ মিসেস শিউলি আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, ফ্যাকাল্টি অব নার্সিং বিভাগের ডিন প্রফেসর ডা. বিপ্লব কুমার রায়, আল-আমিন অ্যাসোসিয়েট প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান প্রফেসর ডা. আজিজুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক মো. মাহবুবুল হক, উপ-ব্যবস্থাপনা পরিচালক কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, ফাইন্যান্স ডাইরেক্টর জহির বক্ত, সৈয়দ এম. এ কাইয়ূম, সিলেট সেন্ট্রাল ডেন্টাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. মো. তাফাজ্জুল ইসলাম ও ভাইস প্রিন্সিপাল ডা. এম এ রকিব।

এর আগে কলেজের প্রভাষক ওয়াহিদা আহমেদ ফারিনের সঞ্চালনায় পবিত্র কোরান তেলাওয়াত, গীতা পাঠ ও সম্মিলিত জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। নবীন বরণ শেষে অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।